Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারিগরি বোর্ডের পরীক্ষায় জালিয়াতি, গ্রেফতার ৪


২ নভেম্বর ২০১৯ ১৯:২৬

বগুড়া: কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার অভিযোগে তিনজন এবং জালিয়াতিতে সহয়তা করায় একজনকে গ্রেফতার করা হয়েছে।

এরা হলেন— মো. সিফাত সর্দার (২০), নাজমুল হোসেন (২৩), নাজমা খাতুন (২১) ও বগুড়া পৌর টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের ব্যবস্থাপনা কমিটির সদস্য রুহুল আমিন (৫০)।

শনিবার (২ নভেম্বর) সকালে বগুড়া সদরের বাঘোপাড়া শহীদ দানেশ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র তিন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। তারা অন্যের হয়ে নবম শ্রেণির বোর্ড সমাপনী পরীক্ষা দিতে এসেছিল।

কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. আবু সুফিয়ান জানান, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির বোর্ড সমাপনী পরীক্ষার প্রথম দিন ছিল আজ। বাংলা প্রথমপত্র পরীক্ষায় ভুয়া পরীক্ষার্থী অংশ নিয়েছে বিষয়টি পরিদর্শকের নজরে আসে। এরপর তাদের থানায় সোপর্দ করা হয়।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুর রহমান বলেন, রেজিস্ট্রেশন কার্ডে থাকা ছবির সঙ্গে পরীক্ষার্থীদের মিল ছিল না। সিফাত, নাজমুল ও নাজমার অভিভাবকের সঙ্গে যোগাযোগ করে জানা যায় তারা সবাই বগুড়া পৌর টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শিক্ষার্থী। তাদের কাছে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সদস্য রুহুল আমিন স্বাক্ষরিত চিঠি ছিল। যে কারণে তাকেও গ্রেফতার করা হয়েছে।

জালিয়াতির ঘটনায় কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. আবু সুফিয়ান বাদী হয়ে চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

জালিয়াতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর