Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গ্রামীণ-রবিতে প্রশাসক নিয়োগ বিদেশি বিনিয়োগ নিরুৎসাহিত করবে’


২ নভেম্বর ২০১৯ ২৩:২৯

ঢাকা: গ্রামীণ ফোন ও রবিতে সরকারি প্রশাসক নিয়োগ বিদেশি বিনিয়োগকে নিরুৎসাহিত করবে বলে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২ নভেম্বর) রাতে স্থায়ী কমিটির বৈঠকের পর আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই উদ্বেগ প্রকাশ করেন। মির্জা ফখরুল বলেন, ‘গ্রামীণ ফোন ও রবিতে সরকারি প্রশাসক নিয়োগ করার প্রক্রিয়া চলছে। আমরা মনে করি যে, এই ধরনের প্রক্রিয়া বাংলাদেশে বিদেশি বিনিয়োগকে নিরুৎসাহিত করবে দুর্নীতির আরেকটা ক্ষেত্র তৈর করবে। গ্রামীণ ফোন ও রবি সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হবে।’

বিজ্ঞাপন

দলীয় দৃষ্টিভঙ্গি থেকে হাইকোর্টের ৯ বিচারপতি নিয়োগ দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেনে তিনি। মির্জা আলমগীর বলেন, ‘বিচার বিভাগের নিরপেক্ষতা ও স্বাধীনতা এখন নেই বললে চলে। ইতিমধ্যে নিয়োগ চলছে পুরোদমে। সম্প্রতি হাইকোর্ট বিভাগে ৯ জন বিচারপতি নিয়োগ দেওয়া হয়েছে। আমরা মনে করি যে, দলীয় দৃষ্টিকোণ থেকে এসব নিয়োগ দেওয়া হয়েছে।’

‘দলীয় দৃষ্টিকোণ থেকে বিচারপতি নিয়োগ দিলে সুষ্ঠু বিচার হওয়ার সম্ভাবনা থাকবে বলে আমরা মনে করি না। বিশেষ করে বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে দলীয় নিয়োগগুলো আরো বেশি করে রাজনৈতিক সংকট তৈরি করব’— বলেন মির্জা ফখরুল।

৩০ ডিসেম্বরের একাদশ নির্বাচনের অনিয়ম নিয়ে হাইকোর্টে দায়ের করা মামলাগুলোর অবিলম্বে নিস্পত্তির দাবি জানান জানান বিএনপির মহাসচিব। পাশাপাশি নিরপেক্ষ তদন্ত চান তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ অন্যরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন: 
প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর বাংলাদেশের নীতির বিপক্ষে: বিএনপি

গ্রামীণ ফোন প্রশাসক নিয়োগ রবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর