Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ মামলায় ড. ইউনূসের জামিন


৩ নভেম্বর ২০১৯ ১২:১৭

ঢাকা: প্রতিষ্ঠানে ট্রেড ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুতের অভিযোগে দায়ের করা পাঁচটি মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস জামিন পেয়েছেন।

এরমধ্যে তিনটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। বাকি দুটি মামলায় তিনি আগাম জামিন নেন।

রোববার (৩ নভেম্বর) ঢাকার তৃতীয় শ্রম আদালতের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকিয়া পারভীনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে ২৮ অক্টোবর নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে আগামী ৭ নভেম্বরের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও খোন্দকার দিলুরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ। একই সঙ্গে বিমানবন্দরে নামার পর থেকে তাকে এই সময়ের মধ্যে (৭ নভেম্বর পর্যন্ত) গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দেন আদালত

জামিন নিতে রোববার (৩ নভেম্বর) বেলা ১১টা ৫৫ মিনিটে এজলাসে প্রবেশ করেন ড. ইউনূস। দুপুর ১২টায় আদালতের কার্যক্রম শুরু হয়।

ড. ইউনূসের মালিকানাধীন গ্রামীণ কমিউনিকেশন্স নামের একটি প্রতিষ্ঠানে ট্রেড ইউনিয়ন গঠন করার অনুমতি না দেওয়ার অভিযোগে আদালতে মামলাটি দায়ের করা হয়। গ্রামীণ কমিউনিকেশন্সের তিন কর্মচারী এমরানুল হক, শাহ্ আলম ও আব্দুস সালাম গত ৩ জুলাই ড. ইউনূসসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন

ওই মামলার শুনানি নিয়ে গত ১০ জুলাই ঢাকার আদালত প্রথমে সমন জারি করেন। এরপর ৮ অক্টোবর ড. মুহাম্মদ ইউনূসকে সংশ্লিষ্ট আদালতে হাজির হতে বলা হয়। কিন্তু আট অক্টোবর পূজার বন্ধ থাকায় ৯ অক্টোবর বুধবার মামলাটির শুনানি হয়।

বিজ্ঞাপন

শুনানি শেষে দুইজনের জামিন মঞ্জুর করলেও ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

টপ নিউজ ড. মুহাম্মদ ইউনূস শ্রম আদালত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর