Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন হয়নি ওসি মোয়াজ্জেমের


৩ নভেম্বর ২০১৯ ১২:৫৪

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে জামিন দেয়নি হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতে থাকা মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত। তবে এই সময়ের মধ্যে প্রসিকিউশনের কারণে মামলা নিষ্পত্তি না হলে তখন তার জামিন আবেদন বিবেচনা করতে বলা হয়েছে।

এক আবেদনের প্রেক্ষিতে রোববার (৩ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

বিজ্ঞাপন

মোয়াজ্জেম হোসেনের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসান উল্লাহ ও রানা কাওসার। অন্যদিকে জামিনের বিরোধীতা করে শুনানি করেন আইনজীবী সায়েদুল হক সুমন।

গত ১৬ অক্টোবর জামিন আবেদনের উপর শুনানি শেষে আজ ৩ নভেম্বর আদেশের জন্য নির্ধারিত ছিল।

এর আগে গত ১ জুলাই ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছিলেন বিচারপতি মো: মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ।

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরীন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মামলা করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন তিনি।

ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ১৫ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

বিজ্ঞাপন

ওসি মোয়াজ্জেম হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর