Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জি কে শামীমকে জিজ্ঞাসাবাদ করছে দুদক


৩ নভেম্বর ২০১৯ ১৫:৫২

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আলোচিত গণপূর্তের ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া (জি কে) শামীমকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৩ নভেম্বর) দুপুর ২টার দিকে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক। মামলার বাদী দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিনের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে।

দুদকের দায়ের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এর আগে দুপুর ১টা ৫৫ মিনিটে হাত কড়া পরা অবস্থায় দুর্নীতি দমন কমিশনে (দুদক) আনা হয় জিকে শামীমকে। এ সময় বিষন্নতা দেখা যায় তাকে। গত ২৭ অক্টোবর শামীম ও খালেদকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত।

অপরদিকে, গত ২১ অক্টোবর সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ দুদকের উপ-পরিচালক মোঃ সালাউদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করে। মামলায় বলা হয়, অবৈধ উপায়ে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার সম্পদ অর্জন ও ভোগ-দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে মামলা করা হয়।

তবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়াকে আজ (৩ অক্টোবর) দুদকে জিজ্ঞাসাবাদ করার কথা থাকলেও তাকে আজ কমিশনে আনা হবে না বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে নিকেতনে শামীমের কার্যালয় ঘিরে রাখে র‌্যাব। এরপর বেলা ২ টার দিকে তার ৭ দেহরক্ষীসহ তাকে আটক করে র‌্যাব। এ সময় র‌্যাবের অভিযানে তার কার্যালয় থেকে বিপুল পরিমাণ টাকা ও এফডিআর উদ্ধার করা হয়। অভিযান শেষে বিকেলেই প্রেস ব্রিফিং করে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, অভিযানে শামীমের কার্যালয় থেকে আগ্নেয়াস্ত্রসহ নগদ ১ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ১৬৫ কোটি ৮০ লাখ টাকার এফডিআর (ফিক্সড ডিপোজিট রেট) জব্দ করা হয়েছে। এর মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি টাকা ও ২৫ কোটি টাকা তার নামে। এছাড়াও ৭টি শটগান, বিদেশি মুদ্রা ও মাদক জব্দ করা হয়।

বিজ্ঞাপন

এদিকে, গত ২৩ সেপ্টেম্বর জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক চিঠির ভিত্তিতে গোলাম কিবরিয়া শামীম চৌধুরী (জি কে শামীম) তার স্ত্রী এবং তার মায়ের সব ব্যাংক হিসাব জব্দ করে বাংলাদেশ ব্যাংক।

জিকে শামীম টপ নিউজ দুদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর