Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিশোর আলোর অনুষ্ঠানে মৃত্যুর প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন


৪ নভেম্বর ২০১৯ ০২:৪৯

ঢাকা রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজের ছাত্র নাইমুল আবরারের রাহাতের মৃত্যুর বিচার চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩রা নভেম্বর) বিকেলে সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষার্থীরা।

গত শুক্রবার (০১ নভেম্বর) ম্যাগাজিন ‘কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাঈমুল আবরার (১৫) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়। সে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম (গ) শ্রেণির (দিবা) ছাত্র ছিল, ক্লাসে ক্রমিক নং ৮৭১২।

বিজ্ঞাপন

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার একাত্মতা পোষণ করেন। তিনি বলেন, আমি ডাকসুর পক্ষ থেকে সচেতন শিক্ষার্থীদের এই দাবিকে সাধুবাদ জানাই। আমাদের আন্দোলন কোন প্রতিষ্ঠানের বিরুদ্ধে না, আমাদের আন্দোলন অব্যবস্থাপনার বিরুদ্ধে।

তিনি বলেন, কাছে হাসপাতাল থাকতে সেখানে না নিয়ে কেন আবরারকে মহাখালীতে নেয়া হয়েছে চিকিৎসার জন্য? এটি আমাদের মনে সন্দেহের সৃষ্টি করেছে। এ ব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনিকে তদন্ত কমিটি গঠন করে তদন্ত প্রতিবেদন জমা দিয়ে পরিষ্কার করতে হবে। ঘটনার সঙ্গে কেউ জড়িত থাকলে অবশ্যই তাকে বিচারের আওতায় আনতে হবে।

মানববন্ধনে উপস্থিত বক্তারা নাইমুর আবরারের মৃত্যুকে অপমৃত্যু নয় হত্যাকান্ড উল্লেখ করেন।

তারা বলেন, নাইমুর আবরার হত্যার পর তিন ঘন্টা কিভাবে অনুষ্ঠান চালিয়ে যেতে পারে আমাদের জানা নেই। নাইমুরের হত্যার দায়ভার প্রথম আলো এবং কিশোর আলোকেই নিতে হবে। এটি কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলারই ফল।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/টিএস

ঢাকা বিশ্ববিদ্যালয় নাইমুল আবরার রাজু ভাস্কর্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর