Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুবাইয়ে যাত্রা শুরু দেশি সফটওয়্যার প্রতিষ্ঠান পিএমঅ্যাস্পায়ারের


৪ নভেম্বর ২০১৯ ১৫:৩২

ঢাকা: দেশের প্রজেক্ট ম্যানেজমেন্ট সলিউশন সরবরাহকারী প্রতিষ্ঠান পিএমঅ্যাস্পায়ার তাদের কার্যক্রমকে আরও গতিশীল করতে এবার মধ্যপ্রাচ্যের দুবাইয়ে আঞ্চলিক শাখা স্থাপন করেছে। সম্প্রতি এই সফটওয়্যার প্রতিষ্ঠানটি দুবাইয়ে তাদের কার্যক্রম শুরু করে। সোমবার (৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পিএমঅ্যাস্পায়ারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এই সময় আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সচিব ও অন্যান্য সদস্যরা।

বিশ্বজুড়ে প্রকল্প ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের সাহায্য করার লক্ষ্যে পিএমঅ্যাস্পায়ার এই ই-লার্নিং প্ল্যাটফর্ম সফটওয়্যার তৈরি করেছে। বিশ্বের প্রায় ১০০টি দেশের মানুষকে প্রকল্প ব্যবস্থাপনায় সহায়তা করে এটি। বিশ্বের প্রথম একাধিক ভাষা সমর্থন যোগ্য ই-লার্নিং ট্রেনিং এবং পিএমপি এক্সাম সিমুলেটর সফটওয়্যারটি ইংরেজি, আরবি, স্প্যানিশ, পর্তুগিজ, জার্মান, চীনা ও ফরাসি ভাষা সমর্থন করে।

পিএমঅ্যাস্পায়ারের প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘পিএমঅ্যাস্পায়ার বৃদ্ধিতে আরবি দেশগুলির বড় অবদান রয়েছে। উপসাগরীয় দেশগুলিতে পিএমঅ্যাস্পায়ারের এরই মধ্যে ১২টির উপরে ক্লায়েন্ট এবং ১০ জন অংশীদার রয়েছে। বিপুল বাজারের সুযোগগুলি ব্যবহার করতে পিএমঅ্যাস্পায়ার আরও প্রসারিত করতে চায়।’

উল্লেখ্য, পিএমঅ্যাস্পায়ারের ই-লার্নিং ট্রেনিং সিমুলেটর প্ল্যাটফর্ম বেসিস ন্যাশনাল আইসিটি পুরস্কার ২০১৮ ও ২০১৯ জিতেছে। বিশ্বের প্রথম বহুভাষী এক্সাম সিমুলেটর এন্টারপ্রাইজ ক্যাটাগরিতে পুরস্কার অর্জন করে পিএমঅ্যাস্পায়ার লিমিডেট।

পিএমঅ্যাস্পায়ার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর