Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুয়েলার্স সমিতির নির্বাচন স্থগিত


৪ নভেম্বর ২০১৯ ১৭:২৩

ঢাকা: আগামী ৮ নভেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এর ২০১৯-২০২১ সেশনের নির্বাচন স্থগিত করেছন হাইকোর্ট।একই সঙ্গে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত ১১৪ ভুয়া ভোটারকে কেন বাদ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

সোমবার (৪ নভেম্বর) সমিতির এক সদস্যের করা সম্পুরক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো.মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী ও আইনজীবী ইমাম হাসান।

অপর পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

পরে ইমাম হাসান জানান, এ নির্বাচনের জন্য ১২ সেপ্টেম্বর একটি প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। যেখানে ১১৪ জনের বিষয়ে আপত্তি জানিয়ে ১৮ সেপ্টেম্বর নির্বাচনী বোর্ডের আবেদন করেন নির্বাচনের প্রার্থী বিপুল ঘোষ (শঙ্কর)। কিন্তু নির্বাচনী বোর্ড ২৯ সেপ্টেম্বর ওই ১শ ১৪জনকে রেখে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেন। পরে তিনি এফবিসিসিআই’র আরবিট্রেশন ট্রাইব্যুনালে আবেদন করে। এর মধ্যে তিনি হাইকোর্টে রিটও করেন। ৩০ অক্টোবর আরবিট্রেশন ট্রাইব্যুনাল আবেদন খারিজ করেন।

পরে বিপুল ঘোষ হাইকোর্টে একটি সম্পূরক আবেদন করেন। ওই আবেদেনের শুনানি নিয়ে আদালত নির্বাচনের ওপর দুই মাসের স্থগিতাদেশ দিয়ে এক সপ্তাহের রুল জারি করেছেন। রুলে এফবিসিসিআই’র আরবিট্রেশন ট্রাইব্যুনালের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না তা জানতে চেয়েছেন।

বাণিজ্য সচিবসহ ১২৯জনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে বলে জানান ইমাম হাসান।

বিজ্ঞাপন

আদালত জুয়েলার্স স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর