Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জি কে শামীমের ব্যাংক হিসাব জব্দই থাকছে


৪ নভেম্বর ২০১৯ ১৬:৫৮

ফাইল ছবি

ঢাকা: দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার হওয়া ঠিকাদার জি কে শামীমের জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেওয়ার আবেদন খারিজ করেছেন হাইেকোর্ট।

সোমবার (৪ নভেম্বর) উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ। আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী অজি উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আদেশের বিষয়টি জানিয়েছেন সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। তিনি বলেন, ‘জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের জব্দ অ্যাকাউন্ট খুলে দেওয়ার আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট। তারা যে আবেদন করেছেন সেটিতে জব্দের কোনো নথি দেখাতে পারেননি। শুধু মাত্র একটি সাদা কাগজ দেখিয়েছে।’

গত ২০ সেপ্টেম্বর জি কে শামীমকে গ্রেফতার করে র‌্যাব। জি কে শামীমের গুলশানের অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অর্থ, বিদেশি মুদ্রা, এফডিআর, অস্ত্রসহ তাকে গ্রেফতার করা হয়। একইসঙ্গে তার দেহরক্ষীদেরও গ্রেফতার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এরপর ২৩ সেপ্টেম্বর জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চিঠির ভিত্তিতে যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম চৌধুরী (জি কে শামীম), তার স্ত্রী এবং তাদের মায়ের সমস্ত ব্যাংক হিসাব জব্দ করে বাংলাদেশ ব্যাংক।

জি কে শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

জি কে শামীম টপ নিউজ ঠিকাদার ব্যাংক হিসাব শামীম হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর