Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদে বিশ্ব পরিবেশ বিপর্যয় নিয়ে আলোচনা করা হবে


৪ নভেম্বর ২০১৯ ১৯:২১

ঢাকা: আসন্ন অধিবেশনে বিশ্ব পরিবেশ বিপর্যয় নিয়ে আলোচনার জন্য জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাব আনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সোমবার (৪ নভেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার, দীপংকর তালুকদার, নাজিম উদ্দিন আহমেদ, জাফর আলম, মো. রেজাউল করিম বাবলু এবং খোদেজা নাসরিন আক্তার হোসেন বৈঠকে অংশ নেন।

বৈঠক সূত্রে জানা গেছে স্পেনের মাদ্রিদ অনুষ্ঠিতব্য কপ-২৫ সম্মেলনে বাংলাদেশের কান্ট্রি পজিশন ও সার্বিক প্রস্তুতি, নির্মল বায়ু ও টেকসই পরিবেশ (কেইস) প্রকল্প, জলবায়ু পরিবর্তন সংক্রান্ত বিষয়ে ইয়ুথ পলিসি ডায়ালগের সভায় ফলাফল, জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রকল্প গ্রহণে স্থানীয় জনগণের চাহিদা ও অগ্রাধিকার বিবেচনা ও বাঁধ নির্মাণ সংরক্ষণ ব্যবস্থাপনায় স্থানীয় সরকারের অংশগ্রহণ প্রতিবেদন সোনাদিয়া দ্বীপ, সেন্টমার্টিন দ্বীপসহ পরিবেশ দূষণের বিষয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়েছে।

আলোচনায় কপ-২৫ সম্মেলনে জলবায়ু পরিবর্তন বিষয়ে মন্ত্রণালয়, সিভিল সোসাইটি একই মতৈক্যে আছে সেই বিষয়টি তুলে ধরার সুপারিশ করে কমিটি। এছাড়া নির্মল বায়ু ও টেকসই পরিবেশ (কেইস) প্রকল্প, উপর বিশ্ব ব্যাংকের রিপোর্ট নিয়ে পরবর্তী বৈঠকে আলোচনার সিদ্ধান্ত গৃহীত হয়।

জাতীয় সংসদ বিশ্ব পরিবেশ বিপর্যয়


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর