Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিতর্কিত ও অনুপ্রবেশকারীরা আ. লীগের নেতৃত্বে আসতে পারবেন না’


৪ নভেম্বর ২০১৯ ১৯:৩২

ঢাকা: বিতর্কিত, অনুপ্রবেশকারী ও সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টরা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃত্বে আসতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে নির্মিত মঞ্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তি‌নি। এই মঞ্চেই দলের সহযোগী সংগঠনগুলোর সম্মেলনও অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘যারা অনুপ্রবেশকারী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টতা আছে এবং বিভিন্ন কারণে বিতর্কিত হয়েছেন তাদের আওয়ামী লীগের কোনো কমিটিতে আনা হবে না। এমনকি সহযোগী সংগঠনগুলোর কমিটিতেও তাদেরকে রাখা হবে না।’

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘সব কমিটি করার ক্ষেত্রে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দেবেন। তবে সহযোগী সংগঠনগুলোর নেতৃত্বের ক্ষেত্রে পরিবর্তন হওয়ার সম্ভাবনা বেশি। এক্ষেত্রে অভিজ্ঞদের বিষয়টি বিবেচনা করা হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, আগামী দুয়েকদিনের মধ্যেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। এ দুই মহানগরের সম্মেলন আগামী ১৫ ডিসেম্বরের আগেই অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের আগেই এই সম্মেলন করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ।

অনুপ্রবেশকারী ওবায়দুল কাদের টপ নিউজ সংগঠনের নেতৃত্বে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর