Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুধবার খোকার জন্য শোক পালন করবে বিএনপি


৫ নভেম্বর ২০১৯ ১৬:৩৩

ঢাকা: মুক্তিযোদ্ধা, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে বুধবার (৬ নভেম্বর) শোক দিবস পালন করবে বিএনপি। মঙ্গলবার (৫ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

পাশাপাশি ৭ নভেম্বর খোকার মরদেহ দেশে আসার পর নানা কর্মসূচী পালন করবে দলটি।

বুধবার (৬ নভেম্বর) শোক দিবসের অংশ হিসেবে ঢাকাসহ সারাদেশের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের কালো ব্যাজ পড়া ও কোনখানির আয়োজন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাদেক হোসেন খোকার মরদেহ এসে পৌঁছাবে। এরপর বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা অনুষ্ঠিত হবে। পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ নেওয়া হবে শহীদ মিনারে।

একইদিন বিকেল ৩টায় খোকার মরদেহ নেওয়া হবে ঢাকা সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেওয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আছর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে সাদেক হোসেন খোকাকে।

সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাদেক হোসেন খোকা।

তবে পাসপোর্ট জটিলতায় ইচ্ছে থাকলেও জীবিত অবস্থায দেশে ফিরতে পারেন নি সাদেক হোসেন খোকা। ক্যানসার চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক যান খোকা। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্কেই থেকেছেন তিনি।

বিজ্ঞাপন

ভিজিট ভিসার নিয়ম অনুযায়ী, ছয় মাস পর পর যাওয়া-আসা করে আমেরিকার ভিসা বৈধ রাখতে হয়। ২০১৭ সালে খোকা ও তাঁর স্ত্রী ইসমত হোসেনের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায়। তারা নিউইয়র্ক কনস্যুলেটে নতুন পাসপোর্টের জন্য আবেদন করলেও সেখান থেকে এতদিন সাড়া মেলেনি বলে জানিয়েছিল সাদেক হোসেন খোকার পরিবার।

টপ নিউজ বিএনপির শোক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর