Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবি শিক্ষক সমিতির সম্পাদকসহ চার জনের পদত্যাগ


৫ নভেম্বর ২০১৯ ২২:২৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের চার শিক্ষক। তারা হলেন, সাধারণ সম্পাদক মো. সোহেল রানা, কোষাধ্যক্ষ অধ্যাপক মনোয়ার হোসেন তুহিন, সদস্য অধ্যাপক মাহবুব কবির ও অধ্যাপক সাঈদ ফেরদৌস।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় এ কর্মরত সংবাদকর্মীদের কাছে পদত্যাগের বিষয়টি ফোন করে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ সোহেল রানা। আগামীকাল বুধবার (৬ নভেম্বর) সকালেই এ ব্যাপারে আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

আরও পড়ুন:- আন্দোলনের মুখে জাবি বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

অধ্যাপক সাঈদ ফেরদৌস এ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, ছাত্রলীগের সহায়তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালালেও শিক্ষক সমিতি নির্লিপ্তভাবে উপাচার্যের পক্ষ অবলম্বন করে যাচ্ছে। এ অবস্থায় আমরা শিক্ষক সমিতি থেকে পদত্যাগ করছি।

তবে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, আমরা অনেকদিন ধরেই সমাধানের চেষ্টা করছি। কিন্তু সমাধান না আসায় আজ হামলার ঘটনা ঘটেছে।

শিক্ষকদের নেতৃত্বে ছাত্রলীগ হামলা করেছে এবং কোনো শিক্ষক হামলার নির্দেশ দিতে পারেন কি না— এমন প্রশ্নের উত্তরে কিছুই জানেন না বলে জানান অধ্যাপক অজিত। তিনি বলেন, ‘তোমরা (সাংবাদিকরা) যা দেখেছ, তাই লিখবে।’

এদিকে, দিনব্যাপী আন্দোলনের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেওয়া হল ছেড়ে যাওয়ার নির্দেশনা অমান্য করে কয়েকশ সাধারণ শিক্ষার্থী উপাচার্যের পদত্যাগ চেয়ে এখনো আন্দোলন অব্যাহত রেখেছেন। ভিসির বাসভবনের সামনে রিজার্ভ রাখা আছে কয়েক প্লাটুন পুলিশ।

জাবি শিক্ষক সমিতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর