Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের ফায়ার সার্ভিস দুর্যোগ মোকাবিলায় সারাবিশ্বে প্রশংসিত


৬ নভেম্বর ২০১৯ ১৭:২০

নারায়ণগঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশের ফায়ার সার্ভিস দুর্যোগ মোকাবিলায় সারাবিশ্বে প্রশংসিত হয়েছে।

বুধবার (৬ ন‌বেম্বর) দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি।

এতে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় ফায়ার সার্ভিসে আধুনিক সরঞ্জাম যোগ করা হয়েছে। ৬২ হাজার স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। অগ্নিকাণ্ড ছাড়াও দেশে যে কোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতি সৃষ্টি হলে তারা সহায়ক ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধু ফায়ার একাডেমি প্রতিষ্ঠার কাজ চলছে বলেও জানান মন্ত্রী।

বিশেষ অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী বলেন, দেশে অর্থ‌নৈ‌তিক উন্নয়ন হয়েছে। যে কার‌ণে শিল্প-কারখানা বেড়েছে। এর সঙ্গে সামঞ্জস্য রেখে ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানো হয়েছে।

অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভা‌গের সচিব মো. শহীদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রি. জেনারেল সাজ্জাদ হোসেন, পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ জোনের উপপরিচালক মো. আবদুল্লাহ আল আরেফিন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ বেগম।

বিজ্ঞাপন

এর আগে সকাল সোয়া ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রী ও পাটমন্ত্রী বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৯ এর উদ্বোধন করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর