Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার সকালে আসছে খোকার মরদেহ, জানাজা ৪টি


৬ নভেম্বর ২০১৯ ১৭:২৮

ঢাকা: বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মুক্তিযোদ্ধা, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মরদেহ এসে পৌঁছাবে। পরে শহীদ মিনারে শ্রদ্ধা ও ৪টি জানাজা শেষে জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে।

মঙ্গলবার (৫ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয় বিএনপি’র পক্ষ থেকে।

মঙ্গলবার (৫ নভেম্বর) যুক্তরাষ্ট্র থেকে রওনা হওয়া মরদেহটি সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। এরপর বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা হবে। পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধার জন্য মরদেহ নেওয়া হবে শহীদ মিনারে। শহীদ মিনার থেকে বাদ জোহর নয়াপল্টনে বিএনপি’র দলীয় কার্যালয়ে নেওয়া হবে।

নয়াপল্টনের জানাজা শেষে একইদিন বিকেল ৩টায় খোকার মরদেহ নেওয়া হবে ঢাকা সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেওয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আছর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে সাদেক হোসেন খোকাকে।

সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাদেক হোসেন খোকা।

তবে পাসপোর্ট জটিলতায় ইচ্ছে থাকলেও জীবিত অবস্থায় দেশে ফিরতে পারেন নি সাদেক হোসেন খোকা। ক্যানসার চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক যান খোকা। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্কেই থেকেছেন তিনি।

বিজ্ঞাপন

ভিজিট ভিসার নিয়ম অনুযায়ী, ছয় মাস পর পর যাওয়া-আসা করে আমেরিকার ভিসা বৈধ রাখতে হয়। ২০১৭ সালে খোকা ও তাঁর স্ত্রী ইসমত হোসেনের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায়। তারা নিউইয়র্ক কনস্যুলেটে নতুন পাসপোর্টের জন্য আবেদন করলেও সেখান থেকে এতদিন সাড়া মেলেনি বলে জানিয়েছিল সাদেক হোসেন খোকার পরিবার। পরে বাংলাদেশ কনস্যুলেট থেকে ট্রাভেল পাস নিয়ে যুক্তরাষ্ট্র থেকে মরদেহ নিয়ে দেশের উদ্দেশ্যে রওনা হয় খোকার পরিবার।

এর আগে বুধবার (৬ নভেম্বর) সাদেক হোসেন খোকার জন্য শোক পালন করে বিএনপি।

টপ নিউজ সাদেক হোসেন খোকার মরদেহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর