Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসছে আজ


৭ নভেম্বর ২০১৯ ০৫:১৯

ঢাকা: অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসছে আজ। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ১০মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছাবে বলে বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে সাবেক সংসদ সদস্য খোকার প্রথম নামাজে জানাজা বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধার জন্য মরদেহ নেওয়া হবে শহীদ মিনারে। শহীদ মিনার থেকে বাদ জোহর নয়াপল্টনে বিএনপি’র দলীয় কার্যালয়ে নেওয়া হবে।

বিজ্ঞাপন

নয়াপল্টনের জানাজা শেষে একইদিন বিকেল ৩টায় খোকার মরদেহ নেওয়া হবে ঢাকা সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেওয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আছর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে সাদেক হোসেন খোকাকে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কর্তৃপক্ষ বৃহস্পতিবার পূর্ণ দিবস অফিস ছুটি ঘোষণা করেছে।

অবিভক্ত সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে তাঁর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে কর্পোরেশনের প্রচলিত নিয়ম অনুযায়ী এই অফিস ছুটি ঘোষণা করা হয়। ফলে বৃহস্পতিবার কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনসহ আঞ্চলিক কার্যালয়সমূহ বন্ধ থাকবে। তবে জরুরী সেবাসমূহ এই ছুটির আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, সাবেক মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী এবং ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি গত সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটেনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

বিজ্ঞাপন

ঢাকা সিটি করপোরেশন বিএনপি মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর