Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নয়াপল্টনে খোকার জানাজায় মানুষের ঢল


৭ নভেম্বর ২০১৯ ১৫:২৩

ঢাকা: অবিভক্ত ঢাকার মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বাংলাদেশে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। এ সময় রাজারবাগ পুলিশ লাইন হাসপাতাল থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত পুরো এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর ২টার দিকে বিএনপির নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা খোকার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

এর আগে দুপুর ১টা ৪০ মিনিটে সাদেক হোসেন খোকার মরদেহ নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে আনা হয়। এর পর খোকার জানাজা উপলক্ষে দুপুর পৌনে দুইটা থেকে রাস্তার দুই পাশ যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়। তবে জানাজা শেষে রাস্তার এক পাশ যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

সাদেক হোসেন খোকার নয়াপল্টনের জানাজায় তাঁর দুই ছেলে ইশরাক হোসেন ও ইসফাক হোসেন ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মৎস্য ও পশুসম্পদমন্ত্রী আবদুল্লাহ আল নোমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ দলীয় বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এদিকে একই দিন সকাল সোয়া এগারটার দিকে ১১টা ১২ মিনিটে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দেশে তাঁর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নয়াপল্টনের জানাজা শেষে বিকেল ৩টায় খোকার মরদেহ নেওয়া হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেওয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আসর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মার কবরের পাশে দাফন করা হবে সাদেক হোসেন খোকাকে।

বিজ্ঞাপন

সাবেক মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী এবং ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি গত সোমবার (৪ নভেম্বর) মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

টপ নিউজ দ্বিতীয় জানাজা নয়াপল্টন সাদেক হোসেন খোকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর