Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রাণের নামে আড়াই লাখ টাকা হাতিয়ে নেওয়া জালিয়াত ডিবি’র জালে


৭ নভেম্বর ২০১৯ ২১:৩০

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় ত্রাণের নামে দুই ভাইস চেয়ারম্যানের কাছ থেকে দুই লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে নেওয়া বিকাশ জালিয়াত চক্রের সদস্য নুর মানিককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেল ৩টায় হলিডের মোড় থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, গত ৭ সেপ্টেম্বর উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা পরিচয়ে ফোন দেন চকরিয়ার চরণদ্বীপের মৃত আবদুল করিমের ছেলে মোহাম্মদ নুর মানিক। ফোনে তিনি জানান, উখিয়া উপজেলার হতদরিদ্র মানুষের জন্য রেড ক্রিসেন্ট সোসাইটি ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের নামে ২০০ প্যাকেট ত্রাণ বরাদ্দ হয়েছে। প্রতিটি প্যাকেটের জন্য পরিবহন খরচ বাবদ ৭০০ টাকা বিকাশে পরিশোধ করতে হবে। হতদরিদ্রদের জন্য ত্রাণ বরাদ্দের কথা শুনে ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ওই ব্যক্তিকে বিকাশের মাধ্যমে মোট ১ লাখ ৪০ হাজার টাকা পাঠান।

উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবিকেও কল করেন মানিক। তিনি কামরুন নেছাকে জানান, তার নামে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে বরাদ্দ হয়েছে ১৫০ প্যাকেট ত্রাণ। তাকেও প্যাকেট প্রতি ৭০০ টাকা হিসেবে পরিবহন খরচ বিকাশে পাঠাতে বলা হয়। তিনিও সরল মনে মানিককে ১ লাখ টাকা পাঠিয়ে দেন।

এদিকে, বিকাশে টাকা পাঠানোর পর মানিকের যোগাযোগের মোবাইল নম্বরটি বন্ধ পান দুই ভাইস চেয়ারম্যান। তারা নিজেদের মধ্যে কথা বলে বুঝতে পারেন, ত্রাণ বরাদ্দের কথা বলে তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। এ ঘটনায় ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম উখিয়া থানায় অভিযোগ দায়ের করেন।

বিজ্ঞাপন

অভিযোগ পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়াকে এ ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়। তিনি গোয়েন্দা পুলিশের আরেক কর্মকর্তা মাসুম খান ওই জালিয়াত চক্রের সদস্যকে ধরতে ফাঁদ পাতেন। কৌশলে অভিযান চালিয়ে শেষ পর্যন্ত বৃহস্পতিবার হলিডের মোড় থেকে আটক করা হয় মানিককে।

গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া ও মাসুম খান বলেন, অভিযোগের ভিত্তিতে ওই প্রতারককে আটক করা হয়েছে। তার সঙ্গে প্রতারক চক্রের আর কারা কারা আছে, তা বের করা হবে।

জালিয়াত চক্র ত্রাণ বিকাশে জালিয়াতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর