Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবিতে কনসার্ট, ‍প্রধানমন্ত্রীকে দুর্নীতির প্রমাণ দেওয়া হবে


৭ নভেম্বর ২০১৯ ২২:১১

জাবি: নিষেধাজ্ঞা উপেক্ষা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের দুর্নীতির অভিযোগে অপসারণ দাবিতে কনসার্ট করেছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নিয়ে এই প্রতিবাদী কনসার্ট করা হয়।

কনসার্ট থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা আন্দোলনকারীরা। ‘সকাল এগারোটার পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান এবং প্রতিবাদী পটচিত্র অংকন এবং পুরো ক্যাম্পাসে প্রদর্শনী’র নতুন কর্মসূচি ঘোষণা করেন দর্শন বিভাগের ও মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।

বিজ্ঞাপন

এসময় তিনি বলেন, ‘আগামীকাল প্রধানমন্ত্রীর কাছে তথ্য-প্রমাণ জমা দেওয়া হবে। আমাদের কাছে যে প্রমাণগুলো আছে তাতে করে অধ্যাপক ফারজানা ইসলাম আর কোনোভাবেই তার পদে থাকতে পারেন না।’

‘কললিস্ট বের করলেই জাবি ভিসির দুর্নীতি বের হয়ে আসবে’

এদিন, সকাল এগারোটা থেকে আন্দোলনকারীরা পুরাতন রেজিস্ট্রার ভবন সামনে সমবেত হন। পরে দুপুর একটার দিকে পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে থেকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে মিছিল হয়। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে ফের পুরনো রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে সংহতি সমাবেশ করেন আন্দোলনকারীরা।

এর আগে, আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার পর আন্দোলন ঠেকাতে কঠোর অবস্থানে যায় প্রশাসন। তাৎক্ষণিক সিদ্ধান্তে আবাসিক হল বন্ধ ও ক্যাম্পাসে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়। তবে এসব উপেক্ষা করেই প্রতিবাদী কনসার্ট করেন আন্দোলনকারীরা।

উপাচার্যের পদত্যাগ দাবি ঘুষ-দুর্নীতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর