Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুলবুলের প্রভাবে পটুয়াখালীতে গুড়ি গুড়ি বৃষ্টি


৮ নভেম্বর ২০১৯ ১৩:২২

বরিশাল: ঘূর্ণিঝড় বুলবুল ধেয়ে আসছে বাংলাদেশের দিকে। ঝড়ের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। বৃহস্পতিবার রাত থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। জেলার অভ্যন্তরীণ সকল রুটে নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ।

এরই মধ্যে উপকূলীয় এলাকাগুলোয় প্রস্তুতি নেওয়া শুরু করেছে প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুত করা হয়েছে, ৪০৩টি সাইক্লোন শেল্টার। শুকনো খাবারসহ একশ মেট্রিকটন চাল, ৩৫শ কম্বল, ১৬৬ বাণ্ডিল ঢেউটিন এবং নগদ ২ লাখ ৭৫ হাজার টাকা।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় পটুয়াখালি জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে এরইমধ্যে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় বিক্ষুদ্ধ সাগর থেকে উপকূলে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোড়ে ট্রলার থেকে ছিটকে পরে নিখোঁজ রয়েছে বেল্লাল নামে এক জেলে। মৎস্য বন্দর আলীপুর মহিপুরে আশ্রয় নিয়েছে হাজার হাজার মাছ ধরা ট্রলারসহ জেলেরা।

এদিকে, ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে বরিশালেও বৈরি আবহাওয়ার সৃষ্টি হয়েছে। তবে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও ঝড়বৃষ্টি না হওয়ায় সবকিছু স্বভাবিকই চলছে। অভ্যন্তরীণ রুটের কোনো চলাচলে নিষেধাজ্ঞা না থাকায় সকাল থেকেই লঞ্চ চলছে, তবে যাত্রী সংখ্যা কম।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পায়রা নদী ও সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত থাকলেও বরিশাল নদী বন্দরের জন্য এখন পর্যন্ত ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এই মুহূর্তে ঘুর্ণিঝড় বুলবুল বরিশালের পায়রা সমুদ্র বন্দর থেকে ৬’শ ৯০ কিলোমিটার দূরে অবস্থান করছে। এর গতিবেগ ঘন্টায় ৯০ কিলোমিটার। তবে দমকা হাওয়াসহ গতিবেগ ১’শ ১০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

ঘূর্ণিঝড় বুলবুল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর