Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা বিএনপিকে শক্তিশালী বিরোধী দল হিসেবে চাই: তথ্যমন্ত্রী


৮ নভেম্বর ২০১৯ ২০:২১

ঢাকা: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা শক্তিশালী বিরোধী দল চাই। আমরা চাই বিএনপি একটি শক্তিশালী বিরোধী দল হিসেবে সংসদে এবং সংসদের বাইরে থাকুক। কিন্তু যেভাবে তাদের নেতারা দল ত্যাগ করছেন, এতে মনে হচ্ছে আমরা চাইলেও তারা শক্তি ধরে রাখতে পারছেন না।

মোর্শেদ খান ও মেজর জেনারেল (অব.) মাহবুবুর রহমানের পদত্যাগের প্রসঙ্গ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, নেতিবাচক রাজনীতির কারণেই সবাই বিএনপি ছেড়ে চলে যাচ্ছেন। শোনা যাচ্ছে আরও অনেকে পদত্যাগ করবেন। এর কারণ নেতিবাচক এবং জ্বালাও-পোড়াও রাজনীতি।

বিজ্ঞাপন

শুক্রবার (৮ নভেম্বর) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

সমসাময়িক রাজনীতি প্রসঙ্গে তিনি বলেন, মোর্শেদ খান বিএনপির দু’বারের মন্ত্রী। তিনি নিজেই বলেছেন বিএনপি এখন জাতীয়তাবাদী স্কাইপি দলে রূপান্তরিত হয়েছে। এটা আমার বক্তব্য নয়।

হাছান মাহমুদ বলেন, আমরা চাই আমাদের বিরোধী রাজনৈতিক দলগুলো আমাদের সমালোচনা করুক। পৃথিবীর কোনো দেশের সরকার শতভাগ নির্ভুল কাজ করতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। তাই ভুল হলে অবশ্যই সমালোচনা হবে। কিন্তু যেসব ভালো কাজ হচ্ছে সেগুলোর প্রশংসাও হওয়া প্রয়োজন। আমরা সমালোচনাকে সমাদৃত করতে চাই। সমালোচনাকে সমাদৃত করার চর্চাকে লালন করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সমালোচনাকে সমাদৃত করার চর্চাকে লালন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, শিল্পায়নের জন্য দক্ষ মানবশক্তির যোগান দিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। দক্ষ জনশক্তি তৈরি করার জন্য বঙ্গবন্ধু আমাদের যে দিক-নির্দেশনা দিয়েছিলেন, সেই দিক-নির্দেশনা তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবিলায় মানবসম্পদ উন্নয়নে প্রায়োগিক শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার।

বিজ্ঞাপন

এর আগে সকালে পায়রা ও বেলুন উড়িয়ে গণপ্রকৌশল দিবস এবং আইডিইবির প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী।

তথ্যমন্ত্রী বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর