Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বৈদেশিক কর্মসংস্থানে দালালের দৌরাত্ম্য এড়াতে সচেতনতা জরুরি’


৮ নভেম্বর ২০১৯ ২২:২৩

সিলেট: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দালালের মাধ্যমে অবৈধভাবে বিদেশে গিয়ে অনেকেই নানারকম বিপত্তির সম্মুখীন হয়েছেন। কাজেই বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দালালের দৌরাত্ম্য এড়াতে সচেতনতা জরুরি।

শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে গোয়াইনঘাট সরকারি কলেজের রজতজয়ন্তী ও পূনর্মিলনী উদযাপন পরিষদের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ‘এজন্য জনগণকে সচেতন করতে মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী সভা-সেমিনারের আয়োজন করা হচ্ছে এবং জনপ্রতিনিধিদের চিঠিও দেওয়া হচ্ছে।’

বিজ্ঞাপন

আমাদের দেশের সাধারণ মানুষ কারও মুখে বিদেশ পাঠানোর নাম শুনলেই তার পেছনে হন্যে হয়ে ছুটতে থাকেন উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘কিন্তু কোন পেশায় পাঠানো হবে, কিভাবে পাঠানো হবে এসব বিষয় বিচার-বিবেচনা না করেই রাজি হয়ে যান তারা। আর এ সুযোগকে কাজে লাগিয়ে দালালরা তাদের সর্বস্ব লুটে নিয়ে লাপাত্তা হয়ে যায়।’

কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হকের সভাপতিত্বে ও বাংলা বিভাগের প্রভাষক দিলরুবা আক্তারের পরিচালনায় এতে বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিমসহ অন্যরা।

এর আগে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ তামাবিল স্থলবন্দর, সিলেট-তামাবিল মহাসড়কের মামার বাজার অংশের উন্নয়নমূলক কাজ, রাধানগর-গোয়াইনঘাট সড়ক ও গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয় পরিদর্শন এবং গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

দালালের দৌরাত্ম্য প্রবাসী কল্যাণ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর