Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবরি মসজিদ মামলা: ‘বিশেষ ধর্ম বিশ্বাসের জয় হয়েছে’


৯ নভেম্বর ২০১৯ ১৬:৩০

ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ নিষ্পত্তি করতে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। শনিবার (৯ নভেম্বর) ঘোষিত রায়ের প্রতিক্রিয়ায় সর্বভারতীয় মজলিস ই ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইম) দলের সভাপতি ও হায়দারাবাদ থেকে নির্বাচিত সাংসদ আসাদ উদ্দীন ওয়াইসি বলেছেন, সুপ্রিম কোর্টের এই রায় তথ্য, প্রমাণ নয় বিশেষ ধর্মীয় বিশ্বাসের ভিত্তিতেই এই রায় দেওয়া হয়েছে। খবর দ্য হিন্দু।

ওই সময় তিনি আরও বলেন, ভারত আজ তার ধর্ম নিরপেক্ষ চরিত্র হারিয়ে হিন্দু রাষ্ট্রের পথে হাটছে। এরপর সংঘ পরিবার মথুরা এবং কাশির মসজিদ্গুলোকে টার্গেট করবেন।

বিজ্ঞাপন

এর আগে, ভারতের প্রধান বিচারপতির নেতৃত্বে পাঁচজন বিচারপতির একটি বেঞ্চ শনিবার (৯ নভেম্বর) ঘোষিত রায়ে বলেছেন, অযোধ্যার বিরোধপূর্ণ ২.৯৯ একর জমি একটি ট্রাস্ট গঠন করে তাদের অধীনে হিন্দুদের মালিকানায় দিয়ে দেবে ভারত সরকার। পাশাপাশি মুসলিমরা যেন বঞ্চিত না হয় সে জন্য তাদের অন্যত্র ৫ একর জমির ব্যবস্থা করে দিতে কেন্দ্র এবং রাজ্য সরকারকে নির্দেশনা দিয়েছেন। সেখানে সুন্নি ওয়াকফ বোর্ডের অধীনে নতুন করে মসজিদ তৈরি করার পরামর্শও দেওয়া হয়েছে।

এই রায়ের ফলে দীর্ঘদিন থেকে চলে আসা বিরোধের অবসান ঘটলো। কিন্তু সুন্নি ওয়াকফ বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, এই রায় রিভিউ করার জন্য পুনরায় তারা আবেদন জানাবেন।

আসাদ উদ্দীন ওয়াসি এআইএমআইএম বাবরি মসজিদ ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর