Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিথ্যাচারের অভিযোগে জাবি ছাত্রীর বিরুদ্ধে মামলা


১০ নভেম্বর ২০১৯ ০০:০০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনকে কেন্দ্র করে ফেসবুকে প্রধানমন্ত্রী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শনিবার সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন বাদী হয়ে মুমিতুল মিম্মা নামের ওই ছাত্রীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন। মুমিতুল মিম্মা ইনন্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি)- এর শিক্ষার্থী।

বিজ্ঞাপন

মামলার এজাহার সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি অভিযোগে চলমান আন্দোলনকে কেন্দ্র করে গত সাত নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ইনন্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের ওই শিক্ষার্থী তার ফেসবুক আইডিতে ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে বিশৃঙ্খলা তৈরির জন্য সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য পোস্ট করেন।

এছাড়াও তিনি জাবি উপাচার্য ফারজানা ইসলামকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তেব্যর মাধ্যমে পুরো নারী জাতিকে হেয় করেছেন। পাশাপাশি বিভিন্ন বানোয়াট তথ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভীতির সঞ্চার করেছেন বলেও এজাহারে উল্লেখ রয়েছে।

এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক মিরাজ হোসেন। তবে এ ব্যাপারে অভিযুক্ত মিম্মার কোন বক্তব্য পাওয়া যায়নি।

জাবি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর