Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌ চলাচল স্বাভাবিক হবে সোমবার


১০ নভেম্বর ২০১৯ ১৩:৫৭

ঢাকা: ঘূর্ণিঝড় ‘বুলবুলের প্রভাবে বন্ধ হয়ে যাওয়া যাত্রীবাহী নৌ চলাচল এখনও পুরোপুরি শুরু হয়নি। তবে রাত থেকে সদরঘাট থেকে কিছু লঞ্চ ছেড়ে যেতে পারে। আগামীকাল থেকে পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে সারাদেশের নৌ-চলাচল।

রোববার (১০ নভেম্বর) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) তথ্য কর্মকর্তা মোবারক হোসেন সারাবাংলাকে এ সব তথ্য জানান। তিনি জানান নদী বন্দরগুলোতে এখন ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত চলছে। যে কারণে নৌ চলাচল বন্ধ রয়েছে। বিকেল ৫টায় বিআইডব্লিউটিএ বৈঠক করে নৌ চলাচলের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

বিজ্ঞাপন

এদিকে সদরঘাট লঞ্চ টার্মিনাল সূত্র জানায়, বুলবুল শক্তি হারিয়ে দুর্বল হয়ে বাংলাদেশ ছাড়ছে। আর নদীতে এখন এর তেমন প্রভাব দেখা যায়নি। ফলে নৌ পরিবহন ব্যবস্থা সন্ধ্যার পর থেকে আংশিক এবং কাল থেকে পুরোদমে শুরু হবে।

এর আগে, গত শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে সারাদেশে নৌচলাচলে নিষেধাজ্ঞা জারি করে বিআইডব্লিউটিএ।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ফেরি চলাচল শুরু হয়েছে সকাল থেকে। শান্ত রয়েছে পদ্মার মাওয়া জাজিরা অংশ। শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল করছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ একেবারে দুর্বল হয়ে বাংলাদেশ ছাড়ছে। উপকূলীয় এলাকা থেকে মহাবিপদ সংকেত সকালে তুলে নেওয়া হয়। বুলবুলের প্রভাবে দেশে আরও দুইদিন হালকা বৃষ্টিপাত থাকবে।

দৌলদিয়া-পাটুরিয়া নদীবন্দর নৌ চলাচল শিমুলিয়া-কাঁঠালবাড়ি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর