Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ষড়যন্ত্র করে ধর্ম প্রচার করা যায় না’


১০ নভেম্বর ২০১৯ ২০:২৯

ঢাকা: জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী বলেছেন, ‘অর্থ ও ষড়যন্ত্র দিয়ে ধর্ম প্রচার করা যায় না। জনগণের হৃদয় পাওয়া যায় না। ওলি-আউলিয়ারা ধর্ম প্রচারে টাকার বস্তা নিয়ে আসেননি। তারা খোদার শক্তি দ্বারা সত্য প্রতিষ্ঠার জন্য নিজেদের জীবন বিসর্জন দিয়েছেন।’ রোববার (১০ নভেম্বর)  পবিত্র ঈদে মিলাদুন্নবী ও জাকের পার্টির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল। দুর্যোগ উপেক্ষা করে বিপুল সংখ্যক নেতাকর্মীর উৎসবমুখর আবহে প্রথমে আল্লাহু আকবার, কলেমা তৈয়্যাবা এবং জাকের পার্টির পতাকা উত্তোলন করা হয়। পরে পায়রা ও বেলুন ওড়ানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে জাকের পার্টির চেয়ারম্যান বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখার প্রয়াসে বৃহত্তর জনগোষ্ঠি মুসলমানদের নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে। অন্যান্য ধর্মের সবাইকেও মর্যাদা সহকারে ঐক্যের মঞ্চে রাখতে হবে। আমরা এদেশের সকলের ধর্মীয় অধিকারে বিশ্বাস করি। মদিনা সনদ সকলকে খেয়াল রাখতে হবে।’

মোস্তফা আমীর ফয়সল আরও বলেন, ‘আপনারা যারা ক্ষমতার নেশায় রাজনীতি করেন, আপনাদের প্রতি অনুরোধ আপনারা দয়া করে এ ধরনের রাজনীতি পরিহার করুন। প্রতিভাবান নতুন প্রজন্ম আসছে। তাদের নেতৃত্বে রাজনীতিতে গুণগত পরিবর্তনের সূচনা করতে হবে। ক্ষমতায় কারা থাকলে ভালো হবে জাকের পার্টি তা যথাযথ ভাবে জানে। মুসলমান হয়ে মুসলমানের ওপর বোমা হামলা এটা ইসলামের আদর্শ নয়।’

যেনতেন ভাবে ক্ষমতায় যাওয়ার জন্য জাকের পার্টি প্রতিষ্ঠা হয় নাই উল্লেখ করে পার্টির চেয়ারম্যান বলেন, ‘আমরা কাগুজে বাঘ নই। উপমহাদেশে অস্থিরতার পদধ্বনি দেখা যাচ্ছে। বাংলাদেশের ওপরেও ষড়যন্ত্রের ঘনঘটা টের পাওয়া যায়।’ যদি প্রয়োজন হয় জাকের পার্টির নেতাকর্মীরা দেশ রক্ষায় অবশ্যই ঝাঁপিয়ে পরবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

জাকের পার্টি মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর