Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইন অনুযায়ী চিনিকলের চাকরিচ্যুত শ্রমিকরা বকেয়া বেতন পাবেন


১১ নভেম্বর ২০১৯ ১৭:৪৪

সংসদ ভবন থেকে: আইন অনুযায়ী চিনিকলের চাকরিচ্যুত শ্রমিকরা বকেয়া বেতন পাবেন বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেন, আমাদের চিনিকলগুলো লোকসানি প্রতিষ্ঠান। তারপরও নতুন করে আমরা কিছু চিনিকল চালু করেছি। সেখানে ছাঁটাই হওয়া শ্রমিকদের নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) বিকেলে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। এদিন বিকেল সোয়া ৪টায় একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন শুরু হয়।

শিল্পমন্ত্রী বলেন, চিনিকলের চাকরিচ্যুত শ্রমিকদের যেন ঘরে বসে থাকতে না হয় সেই উদ্যোগ আমরা নিয়েছি। পাশাপাশি বকেয়া পাওনা পরিশোধের উদ্যোগও নেওয়া হয়েছে। যদিও আমরা লোকসান বহন করছি।

সরকারি দলের আরেক সংসদ সদস্য মকবুল হোসেনের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চিনিকলগুলো ব্রিটিশ আমলে করা হয়েছিল। অনেক কারখানা নষ্ট হয়ে গেছে। কিছু যন্ত্রাংশ বিক্রিও করে দিতে হয়েছে— এসব কারণে প্রতিষ্ঠানগুলো লাভজনক হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে যাত্রা শুরু হয়েছে। যে বিনিয়োগ বিভিন্ন পর্যায় থেকে আসছে, আমরা বিশ্বাস করি চিনিকল লাভজনক হবে।

চিনিকল বকেয়া বেতন শিল্পমন্ত্রী শ্রমিক ছাঁটাই সংসদ অধিবেশন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর