Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসুর উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভলিবল প্রতিযোগিতা


১১ নভেম্বর ২০১৯ ১৮:৪০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদদের স্মরণে ‘ডাকসু শহীদ স্মৃতি ভলিবল প্রতিযোগিতা-২০১৯’-এর আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। আগামী ২২ ও ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সোমবার (১১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে (ডুজা) আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডাকসুর ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর এই তথ্য জানান।

বিজ্ঞাপন

শাকিল আহমেদ বলেন, গত ৩-৬ নভেম্বর পর্যন্ত প্রত্যেক বিভাগ ও হল সংসদের অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদকের মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে খেলায় অংশগ্রহণের নিবন্ধন আহ্বান করা হয়। ৭ ও ৮ নভেম্বর শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া আবেদন থেকে লটারির মাধ্যমে মেয়েদের দুটি গ্রুপে ছয়টি টিম ও ছেলেদের চারটি গ্রুপে ১২টি টিমে ভাগ করা হয়। মোট ১৮টি টিম প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। টিমের নামকরণ করা হয়েছে মহান মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮ জন শহীদ শিক্ষকের নামে।

মহান মুক্তিযুদ্ধে শহীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনোয়ার পাশা, সন্তোষ চন্দ্র ভট্টাচার্য, আতাউর রহমান খান, মো. আবুল খায়ের, শহীদ এ এন এম মুনীরউজ্জামান, ফজলুর রহমান খান, জ্যোতির্ময় গুহঠাকুরতা, মো. সাদাত আলী, মো. সিরাজুল হক খান, আ ন ম ফয়জুল মহী, মোফাজ্জল হায়দার চৌধুরী, গিয়াসউদ্দিন আহমদ, শরাফত আলী, অনুদ্বৈপায়ন ভট্টাচার্য ও গোবিন্দচন্দ্র দেবের নামে গ্রুপগুলোর নামকরণ করা হয়েছে।

লিখিত বক্তব্যে বলা হয়- ডাকসুর পক্ষ থেকে আমরা চাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াঙ্গণের ঐতিহ্য ফিরিয়ে আনতে। ডাকসু তার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

এছাড়া এ পর্যন্ত ডাকসু ১২টির অধিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন ও সহযোগিতা করেছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

ডাকসুর পক্ষ থেকে সকলকে প্রতিযোগিতা উপভোগ করার জন্য আহ্বান জানানো হয়।

ডাকসু প্রতিযোগিতা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর