Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে দৃষ্টি প্রতিবন্ধীকে মারধর, অভিযুক্ত শিক্ষার্থীকে শোকজ


১১ নভেম্বর ২০১৯ ২০:০৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুক্কুর আলম নামে দৃষ্টি প্রতিবন্ধী এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে রিফাত নামের আরেক শিক্ষার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে ব্যাবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মোরশেদুল ইসলাম রিফাতের কাছে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। এতে তার বিরুদ্ধে দৃষ্টি প্রতিবন্ধী দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শুক্কুর আলমকে মারধরের অভিযোগ আনা হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রণব মিত্র চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে আগামী তিনদিনের মধ্যে অভিযুক্ত রিফাতকে কারণ দর্শাতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, রোববার (১০ নভেম্বর) রাত্রি পৌনে আটটার দিকে রিফাত কয়েকজন সঙ্গীকে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুরকে বিনা অপরাধে হাত ও লাঠি দিয়ে মাথায় ও চোখে আঘাত করে আহত করে। পরে শুক্কুর চবি মেডিকেল সেন্টারে চিকিৎসা নেন। এ ধরনের আচরণ বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলার পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ।

এতে আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় নিয়মানুযায়ী আপনার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণ করা হবে না, তা তিনদিনের মধ্যে অফিস চলাকালীন উপস্থিত হয়ে অভিযোগ সম্পর্কে শুনানিসহ লিখিত জবাব প্রদানের জন্য নির্দেশ দেওয়া যাচ্ছে। অন্যথায় একতরফাভাবে শাস্তিমূলক ব্যবস্তা গ্রহণ করা হবে।

এ বিষয়ে মোরশেদুল ইসলাম রিফাত সারাবাংলাকে বলেন, ‘এটা আহামরি কোনো ঘটনা নয়। ভুল বোঝাবুঝি হয়েছে।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দৃষ্টি প্রতিবন্ধী মারধর শিক্ষার্থী শোকজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর