Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুজিববর্ষ নিয়ে আগ্রহের কথা জানালেন বিজেপি সম্পাদক


১১ নভেম্বর ২০১৯ ২৩:৪০

ঢাকা: ২০২০ সালে উদযাপিত হতে যাওয়া মুজিববর্ষ নিয়ে ভারতের আগ্রহের কথা জানালেন দেশটির ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ আগ্রহের কথা জানিয়েছেন তিনি।

সোমবার (১১ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে প্রতিবেশী দুই দেশের ক্ষমতাসীন দুই দলের সাধারণ সম্পাদকের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন রাম মাধব।

ব্রিফিংয়ে বিজেপি’র সাধারণ সম্পাদক বলেন, বৈঠকে আমরা আমাদের দুই দল, দুই দেশ ও দুই সরকারের নানা ইস্যু নিয়ে আলোচনা করেছি। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে আগামী বছর মুজিববর্ষ উদযাপিত হবে। এই মুজিববর্ষ নিয়েও আমরা খুব আগ্রহী। মুজিববর্ষের আয়োজনে ভারত থেকে কোনো প্রতিনিধি দল বাংলাদেশে আসার সুযোগ করে দেওয়া যায় কি না, তা নিয়ে আমরা ভবিষ্যতে আলোচনা করব।

রাম মাধব বলেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। বাংলাদেশ ও ভারতের মধ্যেও ঐতিহ্যগতভাবেই শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শেখ হাসিনার নেতৃত্বে এই সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে। আমাদের দুই নেতা নিয়মিতই একে অন্যের সঙ্গে যোগাযোগ করে থাকেন। নিজেদের সমস্যা ও সংকটগুলো বোঝার চেষ্টা করেন। যেসব সমস্যা দুই দেশেই রয়েছে, তা নিরসনে একে অন্যকে সহযোগিতা করেন।

ভারতের ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক আরও বলেন, নরেন্দ্র মোদি ও শেখ হাসিনা দু’জনেই তুমুল জনপ্রিয় নেতা। দুই দেশের তৃণমূলে তাদের ব্যপক জনসমর্থন আছে। দুই দেশের সাধারণ নির্বাচনে সেটি স্পষ্ট বোঝা যায়। আমার বিশ্বাস, আগামী দিনে দুই নেতার নেতৃত্বে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে, দ্বিপাক্ষিক যাতায়াত বাড়বে।

এসময় উপস্থিত ছিলেন আওয়মী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অন্যরা।

ওবায়দুল কাদের ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ বিজেপি সাধারণ সম্পাদক মুজিববর্ষ রাম মাধব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর