Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট যাচ্ছেন রাষ্ট্রপতি


১৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৫৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সিলেট

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে যোগ দিতে সিলেট যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

রাষ্ট্রপতিকে বহনকারী ফ্লাইটটি বৃহস্পতিবার দুপুর ২টায় সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

বিমানবন্দর থেকে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করতে ওলিকুল শিরোমণিতে যাবেন তিনি। মাজার জিয়ারত শেষে বেলা আড়াইটায় কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেবেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতিকে বরণ করে নিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এমসি কলেজ সংলগ্ন এলাকায় তোরণ নির্মাণ করা হয়েছে। এ ছাড়া পথেও কয়েকটি তোরণ নির্মাণ করা হয়েছে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালের উপাচার্য মো. গোলাম শাহি আলম জানিয়েছেন, সমাবর্তনে মোট ১ হাজার তিন শ ৬৭ জন গ্র্যাজুয়েট সার্টিফিকেট গ্রহণ করবেন। এর মধ্যে রয়েছেন- ভেটেরিনারি, অ্যানিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের স্নাতক পর্যায়ের পাঁচ শ ৯৪ জন, এমএস পর্যায়ের এক শ ৬৭ জন, কৃষি অনুষদের স্নাতক পর্যায়ের দুই শ ৬৩ জন, এমএস পর্যায়ের ৮৭ জন, মাৎস বিজ্ঞান অনুষদের স্নাতক পর্যায়ের দুই শ ৬৩ জন, এমএস পর্যায়ের এক শ ১০ জন, কৃষি অর্থনীতি ও ব্যবসা শিক্ষা অনুষদের স্নাতক পর্যায়ের এক শ ৫৮ জন, এমএস পর্যায়ের ২৬ জন এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের স্নাতক পর্যায়ের ৭৩ জন গ্র্যাজুয়েট।

উল্লেখ্য, উক্ত সমাবর্তনে প্রথমবারের মতো কৃষি অনুষদের একজন ছাত্রী পিএইচডি সনদ গ্রহণ করবেন। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মো. ফরাস উদ্দিন। এ ছাড়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ কয়েকজন এমপিও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইএ/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর