Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কসবায় ট্রেন দুর্ঘটনা: রেলওয়ে পূর্বাঞ্চলের ২ তদন্ত কমিটি


১২ নভেম্বর ২০১৯ ১৩:৩৫

চট্টগ্রাম ব্যুরো: ব্রাক্ষ্মণবাড়িয়ায় দু’টি ট্রেনের সংঘর্ষের ঘটনায় দু’টি তদন্ত কমিটি করেছে রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ। এর মধ্যে বিভাগীয় পর্যায়ে পাঁচ সদস্য এবং বিভাগীয় প্রধান পর্যায়ে চার সদস্যের কমিটি করা হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক দু’টি কমিটি গঠন করে তদন্তের আদেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

বিভাগীয় পর্যায়ে গঠিত কমিটির প্রধান করা হয়েছে- রেলওয়ে পূর্বাঞ্চলের ডিভিশনাল ট্রাফিক অফিসার (ডিটিও) মো. নাসির উদ্দিনকে। কমিটির সদস্যরা হলেন- ডিভিশনাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (লোকো), বিভাগীয় প্রকৌশলী-১, ডিভিশনাল সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার ও অ্যাসিস্টেন্ট মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। এই কমিটিকে দুই দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ডিটিও নাসির উদ্দিন।

বিভাগীয় প্রধান পর্যায়ে গঠিত কমিটির নেতৃত্বে আছেন রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিটেন্ডেন্ট (সিওপিএস) নাজমুল ইসলাম। কমিটির বাকি সদস্যরা হলেন- চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার ও চিফ ইঞ্জিনিয়ার। এই কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন সিওপিএস নাজমুল ইসলাম।

মঙ্গলবার (১২ নভেম্বর) ভোররাত পৌনে ৪টায় ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেসের সাথে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ভয়াবহ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে।

তদন্ত কমিটি রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর