Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টে তলব


১২ নভেম্বর ২০১৯ ১৬:৫৩

ঢাকা: উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকার পরও মামলার কার্যক্রম পরিচালনা করায় কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারককে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৩ ডিসেম্বর তাকে হাইকোর্টে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত মামলার শুনানি নিয়ে মঙ্গলবার (১২ নভেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বাদীপক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার এম আতিকুর রহমান। পরে ব্যারিস্টার আতিকুর রহমান জানান, গত ২৭ জুন আইনজীবী মো. সাজ্জাদ হোসেন কিশোরগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয় বাদীর পিতা ৯ নং চৌদ্দশত ইউনিয়নের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক খোকার কাছে মো. আতাহার আলী, সিরাজ উদ্দিন, লুৎফর রহমান ওরফে জমশেদ ও মো. জুবায়েরসহ ১৩ জন চাদা না পেয়ে হামলা করে। বাদী আইনজীবী হওয়ায় তার প্রভাবে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি সিদ্ধান্ত নেয় সমিতির সদস্যদের কেউ বাদী হয়ে মামলা করলে সে মামলায় আসামিদের পক্ষে কোনো আইনজীবী লড়তে পারবেন না।

বিষয়টি নিয়ে হাইকোর্টে আসলে ওই মামলার ১ থেকে ১১ নম্বর আসামিকে আট সপ্তাহের জামিন দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

একইসঙ্গে কিশোরগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ব্যাখ্যা তলব করেন। মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন। এর পরেও মামলার কার্যক্রম চালিয়ে আসছিলেন বিচারক। এর প্রেক্ষিতে লুৎফর রহমান ওরফে জমশেদ ও মো. জুবায়ের হাইকোর্ট জামিন চেয়ে আবেদন করেন। ওই আবেদনে বিচারককে তলব করে আজ আদেশ দেন হাইকোর্ট।

আিইনজীবী কিশোরগঞ্জ জুডিশিয়াল সিনিয়র


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর