Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বলিভিয়ার সিনেটর অ্যানেজ অন্তর্বর্তীকালীন সরকার প্রধান


১৩ নভেম্বর ২০১৯ ০৭:২৩

বলিভিয়ার সিনেটর জিনাইন অ্যানেজ নিজেকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে ঘোষণা করেছেন। মঙ্গলবার (১২ নভেম্বর) সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেসের লেফটিস্ট পার্টির সংসদ সদস্যরা বয়কটে থাকার কারণে সংসদে কোরাম সঙ্কট দেখা দেয়। তাই অন্তর্বর্তীকালীন সরকারপ্রধান হিসেবে অ্যানেজের দায়িত্বগ্রহণ সংসদীয় বৈধতা পায়নি। খবর রয়টার্স।

এর আগে, মেক্সিকো থেকে বিবিসিকে দেওয়া এক সাক্ষাতকারে ইভো মোরালেস বলেছেন, তিনি জীবন নিয়ে কোনোমতে মেক্সিকোতে এসে পৌঁছেছেন। তবে যতদিন তার জীবন আছে ততদিন তিনি রাজনীতি ছাড়ার ব্যাপারে ভাববেন না বলেও উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ত্রুটিপূর্ণ নির্বাচন আয়োজনের অভিযোগ মাথায় নিয়ে সেনাবাহিনী ও পুলিশের চাপের মুখে পদত্যাগে বাধ্য হন ইভো মোরালেস। তিনি ত্রুটিপূর্ণ নির্বাচন আয়োজন করে টানা তৃতীয় দফায় প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে চেয়েছিলেন। পদত্যাগের পর বিশৃঙ্খলা সৃষ্টির জন্য ইভো মোরালেস তার সমর্থকদের সেনাবাহিনী ও পুলিশের বিরুদ্ধে লড়াই করতে বলেন। তার ওই ঘোষণার পর কমপক্ষে ২০ জন সমর্থক আহত হয় বলে খবর পাওয়া যায়। ইতমধ্যেই, ইভো মোরালেস তড়িঘড়ি করে মেক্সিকোর কাছে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেন। মেক্সিকো তার ওই আবেদনে সাড়া দিলে, পরের দিন ইভো মোরালেস মেক্সিকোতে পাড়ি জমান।

অন্তবর্তীকালীন সরকার ইভো মোরালেস জিনাইন অ্যানেজ টপ নিউজ বলিভিয়া মেক্সিকো

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর