Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ নাজমুলকে ডিআইজির র‍্যাংক ব্যাজ পরালেন আইজিপি


১৪ নভেম্বর ২০১৯ ০১:০৬

ঢাকা: ডিএমপির যুগ্ম-কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলমকে ডিআইজি পদের র‍্যাংক ব্যাজ পরিয়ে দিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এই সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে পুলিশ সদর দফতরে আইজিপি তাকে এই ব্যাজ পরিয়ে দেন। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

সোহেল রানা বলেন, সম্প্রতি যেসব পুলিশ কর্মকর্তা এডিশনাল ডিআইজি থেকে পদোন্নতি পেয়ে ডিআইজি হয়েছেন তাদের সবাইকে আইজিপি র‌্যাংক ব্যাজ পরিয়েছেন। এর মধ্যে ডিএমপির শেখ নাজমুল আলম রয়েছেন।

এর আগে, গত ২৪ অক্টোবর রাষ্ট্রপতির আদেশে উপ-সচিব ধণঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে নাজমুলসহ আরও সাতজন অতিরিক্ত ডিআইজিকে পদোন্নতি দিয়ে ডিআইজি করা হয়েছিল।

পদোন্নতি পাওয়া পুলিশ কর্মকর্তা শেখ নাজমুল আলম এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগে দায়িত্ব পালন করেন। এরপর তিনি ২০১৭ সালে যুগ্ম কমিশনার হিসেবে পদোন্নতি পান।

ভালো কাজ ও ত্যাগের স্বীকৃতি হিসেবে নাজমুল আলম পাঁচবার বাহিনীর সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) ও বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পেয়েছেন। এছাড়াও তিনি একবার আইজিপি ব্যাজ পেয়েছেন।

প্রতিক্রিয়ায় শেখ নাজমুল আলম বলেন, ‘আমি মনে করি ভালো কাজের স্বীকৃতি হিসেবেই আমাকে পদোন্নতি দিয়েছেন। এতে আমি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আমি এই পদমর্যাদা ধরে রাখতে সুনামের সাথে কাজ করার চেষ্টা করব। এছাড়া পুলিশকে জনবান্ধব করতে যথাযথ ভূমিকা পালনের চেষ্টা চালিয়ে যাব।’

বিজ্ঞাপন

ডিআইজি ডিএমপি র‌্যাংক ব্যাজ শেখ নাজমুল আলম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর