Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাম্পের অভিশংসন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ ব্যাপার: রাশিয়া


১৪ নভেম্বর ২০১৯ ০৯:১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন নিয়ে মার্কিন সিনেটে শুরু হওয়া তদন্তের ব্যাপারে রাশিয়ার কোনো মাথাব্যথা নেই। তাছাড়া প্রেসিডেন্টের অভিশংসন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ ব্যাপার বলে মন্তব্য করেছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। বুধবার (১৩ নভেম্বর) ট্রাম্পের অভিশংসন ইস্যুতে গণশুনানি শেষ হওয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। খবর স্পুটনিক নিউজ।

এ সময় দিমিত্রি পেসকভ বলেন, অভিশংসন ইস্যুতে কোনো পক্ষকেই সমর্থন করে না ক্রেমলিন। এমনকি এই ইস্যুতে কোনো মন্তব্য করতেও আগ্রহী নন তারা। আর যেসব বানোয়াট গল্পে এই সম্পূর্ণ প্রক্রিয়ায় রাশিয়ার ভূমিকা আছে বলা প্রচার করা হচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন।

প্রসঙ্গত, সেপ্টেম্বর থেকেই রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার উদ্দেশ্যে নির্বাহী ক্ষমতা অপব্যবহারের অভিযোগে যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরু করেছে মার্কিন সিনেট।

এর আগে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কিকে টেলিফোন করে ডোনাল্ড ট্রাম্প তার রাজনৈতিক প্রতিপক্ষ জো বাইডেন এবং তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে দুর্নীতি তদন্ত শুরু করতে চাপ প্রয়োগ করেন। ফোনালাপের এক পর্যায়ে তিনি বলেন বাইডেনদের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু না করলে, ইউক্রেনে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুত সামরিক সহায়তা প্রত্যাহার করে নেওয়া হবে।

পরে মার্কিন জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসএ) একজন হুইসেল ব্লোয়ার ওই টেলিফোন আলাপের একটি রেকর্ডিং ফাঁস করেন। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই ডেমোক্রাটসদের পক্ষ থেকে প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিশংসন তদন্তের দাবি করা হয়। পার্লামেন্ট এবং যুক্তরাষ্ট্রের আদালতের সিদ্ধান্তের ভিত্তিতে অভিশংসন তদন্তের অংশ হিসেবে বিভিন্ন পদস্থ ব্যক্তিদের স্বাক্ষ্যগ্রহণ চলমান রয়েছে।

অভিশংসন তদন্ত ইউক্রেন ক্রেমলিন ডেমোক্র্যাটস ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর