Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিবা-রাত্রির টেস্ট দেখতে শেখ হাসিনাকে বিশেষ চিঠি মোদির


১৪ নভেম্বর ২০১৯ ১৪:১৬

ঢাকা: আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেনসে দিবা-রাত্রির টেস্টে গোলাপি বলে অভিষেক হচ্ছে বাংলাদেশ ও ভারতের। দুই দেশের এই খেলা সরাসরি দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ চিঠিতে সরকারিভাবে দাওয়াত দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পররাষ্ট্রমন্ত্রী ড, এ কে আব্দুল মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানান, বুধবার (১৩ নভেম্বর) ভোরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি বিশেষ চিঠি দিয়েছেন। চিঠিতে তিনি জানিয়েছেন, আসছে ২২ নভেম্বরের সফরটি সরকারি সফর হবে। এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দেশের টেস্ট ম্যাচ উপভোগ করবেন। চিঠিতে নরেন্দ্র মোদি আরো বলেন, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী তিনি ব্যস্ত থাকায় তাদের দু’জনের দেখা হবে না।

এর আগে, দিবা-রাত্রির এই টেস্ট দেখতে সৌরভ গাঙ্গুলি আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ইডেনের ঐতিহাসিক ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন দিবা-রাত্রির এই টেস্ট ম্যাচের।

এই ম্যাচ দিয়ে দু’দলেরই গোলাপি বলে অর্থাৎ দিবা-রাত্রির টেস্টে অভিষেক হতে যাচ্ছে। ম্যাচটিকে সামনে রেখে প্রস্তুতি চলছে জোরেশোরেই। বেশি প্রস্তুতি কলকাতার দর্শকদেরই। এজন্য বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ইডেন গার্ডেনসের দর্শক ধারণ ক্ষমতা ৬৮ হাজার। তাই প্রথম তিনদিনের ৫০ হাজার করে টিকিট এরইমধ্যেই বিক্রি হয়ে গেছে।

বিজ্ঞাপন

সদ্যই ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব নেওয়ার পর দিবা-রাত্রির টেস্টে নিজ দেশের অভিষেক ত্বরান্বিত করেন সৌরভ গাঙ্গুলি। বোর্ডের কর্মকর্তাদের থেকে শুরু করে ক্রিকেটার পর্যন্ত সবার সঙ্গেই আলোচনায় বসেন সাবেক ভারতীয় দলের অধিনায়ক এবং বর্তমান বোর্ড সভাপতি। আর এত দিন ধরে যে দিবা-রাত্রির টেস্ট থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছিলেন ভারতীয় ক্রিকেট, সেই দিবা-রাত্রির টেস্টই শুরু করতে চলেছেন তিনি।

দিবা-রাত্রির টেস্ট শেখ হাসিনাকে বিশেষ চিঠি মোদীর

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর