Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভোট ছাড়া সংসদ হলে পেঁয়াজ ছাড়া রান্না হবে না কেন?’


১৫ নভেম্বর ২০১৯ ১৫:৩২

ঢাকা: ভোট ছাড়াই বর্তমান সংসদ গঠিত হয়েছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রশ্ন ছুড়ে দিয়েছেন— পেঁয়াজ ছাড়া রান্না হবে না কেন?

তিনি বলেন, ভোটার ছাড়াই যদি নির্বাচন হতে পারে, জনগণের ভোট ছাড়াই যদি সংসদ গঠন হতে পারে, তাহলে পেঁয়াজ ছাড়াও রান্না সম্ভব।

শুক্রবার (১৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার শেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার স্মরণে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে এ অনুষ্ঠান আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

আরও পড়ুন- পেঁয়াজ বাজারের ‘আগুন’ এখন ‘দাবানল’, দাম ছাড়িয়েছে ২৫০

বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য সিন্ডিকেটকে দায়ী করেন। তিনি বলেন, পেঁয়াজের সরবরাহ কম হলেও এর দাম বাড়ার পেছনে দায়ী সিন্ডিকেট। তারা পেঁয়াজ ধরে রাখছে। যখনই দাম বাড়ছে, তখনই একটু একটু পেঁয়াজ বাজারে ছাড়ছে। তাদের কারসাজিতেই পেঁয়াজের দাম আড়াইশ টাকা ছাড়িয়ে গেছে।

রাজনৈতিক বিবেচনাতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে অভিযোগ করে দলটির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই সরকারের হস্তক্ষেপ ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, এটা আমরা বুঝে গেছি। তাকে রাজনীতির মাধ্যমেই মুক্ত করে আনতে হবে।

প্রয়াত সাদেক হোসেন খোকার অবদান স্মরণ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সাদেক হোসেন খোকা খুব স্বল্পভাষী নেতা ছিলেন। তার কৌশল ও শক্তিই ছিল বেশি। ঢাকার বিভিন্ন সড়কের নাম মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করেছিলেন তিনি। এ ক্ষেত্রে তিনি কোনো রাজনৈতিক পক্ষপাত অবলম্বন করেননি। এসব কারণেই বিএনপির রাজনীতিতে যুক্ত থাকলেও তিনি হতে পেরেছিলেন আপামর জনতার এক নেতা।

বিজ্ঞাপন

গয়েশ্বর বলেন, সাদেক হোসেন খোকা ছিলেন ঢাকাকে শত্রুমুক্ত করার অন্যতম এক গেরিলা যোদ্ধা। অথচ মুক্তিযুদ্ধের চেতনার ফেনা তোলা এই সরকার তার শেষ ইচ্ছাটুকুও পূরণ হতে দিলো না।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সভাপতি সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে দোয়া মাহফিলে ফোরামের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গয়েশ্বর চন্দ্র রায় টপ নিউজ পেঁয়াজ পেঁয়াজের দাম সাদেক হোসেন খোকা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর