Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সফট স্কিল কোর্সের সুবিধা পাবেন বাংলাদেশের লক্ষাধিক তরুণ


১৬ নভেম্বর ২০১৯ ২২:৫৩

ঢাকা: বিনামূল্যে ক্যরিয়ারভিত্তিক গাইডেন্সের মাধ্যমে বাংলাদেশের তরুণদের বিশ্বসেরা করে গড়ে তোলার লক্ষ্যে চালু হচ্ছে সফট স্কিল কোর্স। এ উপলক্ষে কোচ কামরুল হাসান (সিকেএইচ) নেটওয়ার্ক এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানি ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) সকালে রাজধানীর গুলশানে এই চুক্তিটি সই হয়। চুক্তির ফলে বাংলাদেশের লক্ষাধিক তরুণ কোর্সের এই সুবিধা পাবেন। চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিকেএইচ নেটওয়ার্কের প্রধান নির্বাহী কামরুল হাসান এবং ওয়াধানি ফাউন্ডেশনের হেড অব স্কিলিং ইনিসিয়েটিভ সুনীল দাহিয়া ও বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যনেজার এস্তানুল কবির।

চুক্তি অনুসারে, যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়াধানি ফাউন্ডেশন বিগত এক যুগেরও বেশি সময় ধরে তৈরি করা বিশ্বমানের সফট স্কিল কোর্সটি সিকেএইচ নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেবে। সিকেএইচ নেটওয়ার্ক নেক্সট জেন লিডারস প্রোগ্রামের আওতায় এই কোর্সটি পরিচালনা করবে।

চুক্তি সই অনুষ্ঠানে কামরুল হাসান বলেন, ‘আমি দীর্ঘ করপোরেট জীবনে এরকম বিশ্বমানের কোর্স মডিউল দেখিনি। নিজেকে সৌভাগ্যবান মনে করছি এই জন্য যে, দেশের লক্ষাধিক তরুণকে বিনামূল্যে সিকেএইচ নেটওয়ার্কের মাধ্যমে এই কোর্সটি অনলাইনে দিতে পারব। আমরা এটার মান অক্ষুন্ন রাখব; যাতে জব মার্কেটের জন্য দেশের তরুণদের সঠিকভাবে গড়ে তোলা যায়।’

অনুষ্ঠানে সুনীল দাহিয়া বলেন, ‘সিকেএইচ নেটওয়ার্কের সাথে এই চুক্তি হওয়ায় আমরা সত্যিই আনন্দিত। আমরা আশাবাদী যে, আমাদের সফট স্কিল কোর্সের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশের লক্ষাধিক তরুণ বিশ্ব চাকরির বাজারে নিজেদেরকে দক্ষ হিসেবে তুলে ধরতে পারবেন।’

ওয়াধানি সফট স্কিল কোর্স সিকেএইচ নেটওয়ার্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর