Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছয় মাসের জামিন পেলেন লতিফ সিদ্দিকী


১৭ নভেম্বর ২০১৯ ১৬:১৬

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে ছয় মাসের জামিন দিয়েছেন সর্বোচ্চ আদালত।

রোববার (১৭ নভেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ দুদকের আবেদন খারিজ করে এই আদেশ দেন। আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

গত ৪ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ লতিফ সিদ্দিকীকে ছয় মাসের জামিন দেন। এরপর সেই আদেশ স্থগিত চেয়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগে আবেদন করে দুদক।

লতিফ সিদ্দিকীর আইনজীবী গত ২৬ সেপ্টেম্বর জামিন চেয়ে আবেদন করেন। পহেলা অক্টোবর তার জামিন আবেদনটি ফেরত দেন হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চ। এরপর আবার আবেদন করেন তিনি।

দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে ২০১৭ সালের ১৭ অক্টোবর আদমদীঘি থানায় লতিফ সিদ্দিকীসহ দু’জনের বিরুদ্ধে মামলা করেন। অভিযোগ আনা হয়, পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ করেছেন আসামিরা। মামলার অন্য আসামি হলেন ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়ার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ। ওই গত ২০ জুন বগুড়ার আদালত তাকে কারাগারে পাঠান। লতিফ সিদ্দিকী বগুড়া সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। তবে আদালত তা মঞ্জুর করেননি।

আব্দুল লতিফ সিদ্দিকী জামিন দুদক দুর্নীতি দমন কমিশন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর