Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুবাই এয়ারশো ২০১৯-এ যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী


১৭ নভেম্বর ২০১৯ ১৭:৩৩

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (১৭ নভেম্বর)  সকালে ‘দুবাই এয়ার শো-২০১৯’-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন। সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে এই এয়ারশো-তে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে দুবাই ওয়ার্ল্ড সেন্টারে এই এয়ারশোটি শুরু হয়। ১৭ থেকে ২১ নভেম্বর প্রতিদিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুবাইয়ের আকাশে দ্বিবার্ষিক এই এয়ারশোটি অনুষ্ঠিত হবে। এ এয়ারশো বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে সফল এয়ারশো হিসেবে পরিচিত। এছাড়া এটি মধ্যপ্রাচ্য, এশিয়া ও আফ্রিকার বৃহত্তম এরোস্পেস ইভেন্ট।

রোববার সকালে উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী দুবাই ওয়ার্ল্ড সেন্টারে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উড়োজাহাজের মহড়া উপভোগ করেন।

এ বছর সারা বিশ্বের ৮৭ হাজারেরও বেশি ট্রেড ভিজিটর ও প্রায় ১ হাজার ৩০০ এক্সিবিটর দুবাইয়ের ভবিষ্যৎ বিমান বন্দর দুবাই ওয়ার্ল্ড সেন্টারে এ উপলক্ষে মিলিত হয়েছেন। এছাড়াও এতে ১৬০টি দেশ থেকে ১৬৫টি বিমান অংশ নিচ্ছে।

এর আগে, প্রধানমন্ত্রী দুবাই এয়ারশো-২০১৯ ও অন্যান্য অনুষ্ঠানে যোগ দিতে চার দিনের সরকারি সফরে শনিবার রাতে সংযুক্ত আরব আমিরাত পৌঁছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী ১৮ নভেম্বর আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশিদের ভোটার তালিকা প্রণয়ন শুরু এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে নির্বাচন কমিশনের অনুষ্ঠান উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে তার চার দিনের সফর শেষে ১৯ নভেম্বর দেশে ফিরবেন। খবর বাসস।

দুইবাই এয়ারশো দুবাই এয়ারশো ২০১৯ প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর