Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ দিনে আয়কর মেলা থেকে রাজস্ব আদায় তেরশ কোটি টাকা


১৭ নভেম্বর ২০১৯ ২০:০২

ঢাকা: সপ্তাহব্যাপী চলামান দশম আয়কর মেলার প্রথম চারদিনে ১ হাজার ৩৪৬ কোটি টাকার রাজস্ব আদায় হয়েছে। চতুর্থ দিনে রাজস্ব আদায়ের পরিমাণ ছিল ২৮২ কোটি টাকার বেশি।

রোববার (১৭ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এনবিআর জানিয়েছে, চতুর্থ দিন পর্যন্ত মেলা থেকে সেবা নিয়েছেন ৯ লাখ ৬৮ হাজার ৯০৭ জন। রিটার্ন দাখিল করেছেন ৩ লাখ ১৪ হাজার ৫৬৫ জন করদাতা। এই চারদিনে রাজস্ব আদায়ের পরিমাণ ১ হাজার ৩৪৬ কোটি ৮০ লাখ ২৫ হাজার ৫১২ টাকা। চারদিনে কর নিবন্ধন (ই-টিআইএন) নিয়েছেন ১৬ হাজার ৫৪১ জন।

সপ্তাহব্যাপী চলা আয়কর মেলার চতুর্থ দিনেও ঢাকার অফিসার্স ক্লাব প্রাঙ্গণে ছিল উপচেপড়া ভিড়। কর্মব্যস্ত দিনেও সকাল থেকেই বিভিন্ন স্টল আর বুথে ভিড় করেন করদাতারা। হয়রানি ছাড়া কর দিতে পেরে অনেকে নিজেদের সন্তুষ্টির কথাও জানিয়েছেন।

এদিকে মেলার চতুর্থ দিনে সেবা নিয়েছেন ২ লাখ ৯২ হাজার ৫২৫ জন। রিটার্ন দাখিল করেছেন ৯২ হাজার ৯১৬ জন। আয়কর আদায় হয়েছে ২৮২ তোটি ৫৭ লাখ ১০ হাজার ৫৭৯ টাকা। চতুর্থ দিনে ই-টিআইএন নিয়েছেন ৪ হাজার ৫৬২ জন।

মেলার এবারে স্লোগান ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’। এবারের প্রতিপাদ্য ‘কর প্রদানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রূপকল্প বাস্তবায়ন’। কেন্দ্রীয়ভাবে শুরু হওয়া এ মেলা চলবে ২০ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত করদাতারা মেলায় কর সংক্রান্ত সব সেবা পাবেন। এবার দেশের ৮টি বিভাগ, ৫৬টি জেলা ও ৫৬টি উপজেলাসহ মোট ১২০টি স্পটে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

আয়কর মেলা চতুর্থ দিন রাজস্ব আদায়


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর