Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ব্রেকিং ব্যাড’ এর গল্প যখন বাস্তবতায়!


১৭ নভেম্বর ২০১৯ ২১:৫৯

জনপ্রিয় ক্রাইম থ্রিলার ব্রেকিং ব্যাড টিভি সিরিজের নাম শোনেননি, এমন খুব কমই সিনেমাপ্রিয় মানুষ পাওয়া যাবে। এবার যুক্তরাষ্ট্রের আরকানসাস রাজ্যে ঘটেছে  এমনই এক ঘটনা। দুই কেমিস্ট্রি প্রফেসরকে প্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে  অভিযোগ আনা হয়েছে মেথামফেটিন (মাদক) তৈরির!

রোববার (১৭ নভেম্বর) সংবাদমাধ্যম সিএনএনে প্রকাশিত খবরে এ তথ্য জানানো হয়েছে।

না, তাদের কারও নামই ওয়াল্টার হোয়াইট নয়। তাদের একজন ডেভিড ব্যাটমেন (৪৫), অপরজন ব্র্যাডলি অ্যালেন রোল্যান্ড (৪০)। তারা দুজনই হেন্ডারসন স্টেট বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের কেমিস্ট্রি পড়ান।

অভিযোগে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সায়েন্স সেন্টারটিতে মেথামফেটিন তৈরির চেষ্টা করেছেন তারা। তাই ল্যাবটি গত ৮ অক্টোবর বন্ধ করে দেওয়া হয়। পরে আবার সংস্কারের পর খোলা হয় ২৯ অক্টোবর। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে ল্যাবে সন্দেহজনক ‘রাসায়নিক ক্রিয়ার’ গন্ধ পাওয়া গেছে। তবে তারা মেথামফেটিন তৈরির অভিযোগটি স্বীকার বা অস্বীকার করেনি। এ বিষয়ে বিস্তারিত তদন্ত চলছে।

এএমসির ব্রেকিং ব্যাডে দেখানো হয়েছে ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হন হাইস্কুলের এক কেমিস্ট্রি শিক্ষক ওয়াল্টার হোয়াইট। চিকিৎসার খরচ মেটাতে ও পরিবারের আর্থিক নিরাপত্তার জন্য তিনি জড়িয়ে পড়েন মেথামফেটিন তৈরিতে। এই কাজে তাকে সাহায্য করে তারই বখে যাওয়া ছাত্র জেসি পিংকম্যান।

ব্রেকিং ব্যাড মাদক তৈরি যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর