Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে ইঞ্জিনিয়ার নিয়োগে নীতিগত অনুমোদন


১৭ নভেম্বর ২০১৯ ২২:১২

ঢাকা: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের ইন্ডিপেনডেন্ট ইঞ্জিনিয়ার নিয়োগে একটি চুক্তিসই প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে সরকারের অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। নতুন এই চুক্তিমূল্য ৫৩ কোটি ৩ লাখ ৯৯ হাজার ২৩১ টাকা।

রোববার (১৭ নভেম্বর) সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারের অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। সেতু বিভাগের উদ্যোগে প্রস্তাবটিতে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের আওতায় কাজ সুপারভিশনকারী কনসালটেন্ট প্রতিষ্ঠান মড ম্যাগডোনাল্ড লিমিটেড।

বিজ্ঞাপন

বৈঠক শেষে এর বিস্তারিত তুলে ধরে ব্রিফ করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ‘প্রকল্পটির কাজ দীর্ঘায়িত হওয়ায় আরও তিন বছর মেয়াদ বাড়ানো হয়েছে। কনসালটেন্ট প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে এই প্রকল্পের সঙ্গে যুক্ত ছিল। এবার আরও তিন বছরের জন্য তাদের নিয়োগ দেওয়া হচ্ছে। বাড়তি মেয়াদ অনুযায়ী ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত তারা কাজ করবে।’

উল্লেখ্য, বিমানবন্দর থেকে কুতুবখালী পর্যন্ত ১৯ দশমিক ৭৩ কিলোমিটার সড়কের জন্য ২৭ কিলোমিটার দৈর্ঘ্যের ৩১টি র‌্যাম্পসহ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের মোট দৈর্ঘ্য হবে ৪৬ দশমিক ৭৩ কিলোমিটার। প্রায় ৯ হাজার কোটি টাকা বরাদ্দ নিয়ে ২০১১ সালে সরকারি-বেসরকারি অংশীদারিত্বে এই প্রকল্পের কাজ শুরু হয়।

এছাড়া ২০১৯ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত অতিরিক্ত চাহিদা পূরণে ৪৫ হাজার মেট্রিক টন মোগ্যাস (অকটেন ৯৫ RON) আমদানির প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বিজ্ঞাপন

অনুমোদন ইঞ্জিনিয়ার এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর