Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসায় ডিএনসিসির অনুদান


১৮ নভেম্বর ২০১৯ ০২:২৬

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের প্রখ্যাত লোকসঙ্গীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার সুচিকিৎসার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষ থেকে দুই লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম তাকে এ অনুদান তুলে দেন। ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেয়র গণ মাধ্যমে কাঙ্গালিনী সুফিয়ার অসুস্থতার খবর পান। তার আর্থিক দুরবস্থার কথা মেয়রকে জানানো হয়। তাই ডিএনসিসির পক্ষ থেকে কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার জন্য তার হাতে আর্থিক অনুদান তুলে দেন মেয়র। এ সময় কাঙ্গালিনী সুফিয়া তাঁকে জড়িয়ে ধরে অঝোরে কাঁদেন বলেও জানান জনসংযোগ কর্মকর্তা। ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই অনুদান দেওয়ার সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, লোকগানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদপিণ্ডের জটিলতায় ভূগছিলেন। প্রায় ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন এই জনপ্রিয় শিল্পী। মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। সেই সময় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ডিজি মুস্তফা মনোয়ার তাকে উপাধি দেন ‘কাঙ্গালিনী’। সেই থেকে কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিতি পান তিনি।

সারাবাংলা/এসবি/ইউজে

 

কাঙ্গালিনী সুফিয়া টপ নিউজ ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর