Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জো বাইডেন ঠিক পাগল কুকুর নন, একটু সুস্থ’


১৮ নভেম্বর ২০১৯ ১১:৪১

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে বাকযুদ্ধও গতি পেয়েছে। এবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অযাচিত মন্তব্যের শিকার হয়েছেন ডেমোক্রেট দল থেকে তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। তাকে ‘পাগল কুকুরের’ চেয়ে একটু সুস্থ বলেছেন। রোববার (১৭ নভেম্বর) এক রক্ষণশীল রাজনীতি বিশ্লেষকের টুইটার বার্তা রিটুইট করে  ট্রাম্প এ কথা বলেন। খবর বিবিসি।

এর আগে, বৃহস্পতিবার (১৫ নভেম্বর) উত্তর কোরিয়ার কেসিএনএ নিউজ এজেন্সির বরাতে একটি খবর প্রকাশিত হয়। সেখানে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনকে উদ্ধৃত করে বলা হয়েছে, জো বাইডেনের মতো পাগল কুকুরকে লড়াইয়ে রাখা মানে সেখানকার আরও অনেকের আহত হওয়ার সম্ভাবনা তৈরি করা।

কিম জং উনের সেই বক্তব্যের প্রেক্ষিতে টুইটারে ডোনাল্ড ট্রাম্প এই মন্তব্য করেছেন। ডোনাল্ড ট্রাম্প কিমকে চেয়ারম্যান সম্বোধন করে বলেছেন, বাইডেন হয়তো একটু অলস আর বোকাসোকা। কিন্তু আপনি যেমন তাকে ‘পাগল কুকুর’ বলেছেন তিনি ঠিক তা নন, তার চেয়ে একটু ভালো।

এদিকে, জো বাইডেন তার সম্পর্কে কিম জং উনের ওই মন্তব্যের প্রেক্ষিতে ট্রাম্পের অবস্থানকে সম্মানজনক হিসেবেই ধরে নিচ্ছেন বলে বিবিসিকে জানিয়েছেন।

প্রসঙ্গত, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সাথে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধুর সম্পর্ক চলছে। এক বছরের মধ্যেই তারা দুই দফা দ্বি পাক্ষিক বৈঠকে মিলিত হয়ে পরমাণু অস্ত্র কমানোয় সংক্রান্ত সফলতা লাভ করেছেন। কিম জং উন ডোনাল্ড ট্রাম্পকে ‘তীক্ষ্ণ ধী শক্তির অধিকারী একজন সত্যিকারের নেতা’ হিসেবে উল্লেখ করে ছিলেন।

কিম জং উন জো বাইডেন টুইটার ডোনাল্ড ট্রাম্প রিটুইট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর