Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রামীণফোনের পাওনা টাকার বিষয়ে আদেশ ২৪ নভেম্বর


১৮ নভেম্বর ২০১৯ ১২:৪০

ঢাকা: গ্রামীণফোনের কাছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির বকেয়া ১২ হাজার ৫৮০ কোটি টাকার বিষয়ে আপিল বিভাগের আদেশ হবে আগামী ২৪ নভেম্বর। তবে গ্রামীণফোনকে এই সময়ের মধ্যে অন্য কোনো ফোরামে এ বিষয়ে মধ্যস্থতা না করতে বলা হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ১৪ নভেম্বর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল শুনানিতে বিটিআরসিকে শর্ত দিয়ে ২শ কোটি টাকা দিতে রাজি বলে আদালতকে জানিয়েছিল গ্রামীণফোন। তবে গ্রামীণফোন তাদের বকেয়া ১২ হাজার ৫৮০ কোটি টাকার অর্ধেক দিলেও আলোচনায় বসতে রাজি বিটিআরসি।

ওইদিন শুনানির আদেশের জন্য আজ সোমবার (১৮ নভেম্বর) দিন ঠিক করেছিলেন আপিল বিভাগ।

গত ২৪ অক্টোবর ১২ হাজার ৫৮০ কোটি টাকার মধ্যে গ্রামীণফোন আপাতত বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) কত টাকা দিতে পারবে তা জানাতে বলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর আগে গত ১৭ অক্টোবর গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ১২ হাজার ৫৮০ কোটি টাকা আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

বিচারপতি আবদুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে বিটিআরসি।

প্রায় ২৭টি খাতে ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি করে গ্রামীণফোনকে গত ২ এপ্রিল চিঠি দেয় বিটিআরসি। এই চিঠির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে গ্রামীণফোন নিম্ন আদালতে একটি মামলা করে। এরপর গত ২৮ আগস্ট নিম্ন আদালত গ্রামীণের অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন না মঞ্জুর করেন। পরে ওই না মঞ্জুর আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন।

পরে ওই আপিলটি শুনানির জন্য গ্রহণ করে দুই মাসের জন্য গ্রামীনফোনের কাছ থেকে টাকা আদায়ে নিষেধাজ্ঞা দেন আদালত।

গ্রামীণফোন টপ নিউজ বিটিআরসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর