Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজও মেলেনি খালেদার রায়ের কপি


১৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৪৮

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের অনুলিপি আজও পাননি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা। খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আজ সকালে সানাউল্লাহ মিয়া জানিয়েছিলেন, বিকেল ৪টা নাগাত রায়ের কপি পেতে পারেন। দিনভর অপেক্ষার পর সন্ধ্যায় তিনি সাংবাদিকদের জানান, আজও রায়ের অনুলিপি পাওয়া যায়নি। রায়ের কপি তৈরির কাজ শেষ না হওয়ার আগামী রবি বা সোমবার রায়ের কপি পেতে পারেন বলে আদালতসূত্রে তিনি জানতে পেরেছেন।

সানাউল্লাহ মিয়া জানান, রায়ের অনুলিপি না পাওয়ায় হাইকোর্টে খালেদা জামিন আবেদন করা যাচ্ছে না।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া অন্য পাঁচ আসামিকে দশ বছরের কারাদণ্ড ও ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা অর্থদণ্ড করা হয়।

বিচারক ওইদিন ৬৩২ পৃষ্ঠার রায়ের সারাংশ পড়েন। রায় ঘোষণা শেষে অনুলিপি চেয়ে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। কিন্তু ওইদিন রায়ের কপি না পাওয়ায় আইনজীবীদের আশা ছিল রোববার-সোমবার তা পাওয়া যাবে। এ দিন অনুলিপি না পাওয়ায় বুধবারও রায়ের অনুলিপি পাওয়া আশা করেছিলেন তারা।

বর্তমানে সাবেক এই প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে রাখা হয়েছে।

এদিকে খালেদা জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করেছেন তার স্বজনরা। বৃহস্পতিবার পৌনে পাঁচটার দিকে তারা দেখা করেন। স্বজনদের মধ্যে ছিলেন- খালেদার ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, কোকোর শাশুড়ি মোখলেসা রোজা। ভাগিনা সাজিদ ইসলাম, আরেক ভাগিনা শাহরিয়ার আক্তার ডন ও ভাতিজা মো. আল মামুন।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. আশরাফ উদ্দিন  খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনের দেখা করার বিষয়টি নিশ্চিত করেছেন।

সারাবাংলা/এআই/এসআর/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর