Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোরশেদ খানের ব্যাংক হিসাব জব্দই থাকছে: হাইকোর্ট


১৮ নভেম্বর ২০১৯ ১৫:৪২

ঢাকা: সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপির সাবেক নেতা এম মোরশেদ খান ও তার ছেলের নামে হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হিসাব জব্দ থাকবে। বিচারিক আদালতের দেওয়া জব্দের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

সোমবার (১৮ নভেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মোরশেদ খানের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আজমালুল হোসেন কিউসি ও ব্যারিস্টার ফজলে নূর তাপস। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।

গত ১৯ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ মোরশেদ খানের সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন। অ্যাটর্নি জেনারেল ও দুদক বাজেয়াপ্তের আবেদন করেন। বিচারিক আদালতের এই আদেশ সোমবার বহাল রেখেছেন হাইকোর্ট।

চার দলীয় জোট সরকারের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ, হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে প্রায় ৩ কোটি ৯৫ লাখ ৬২ হাজার মার্কিন ডলার এবং ১ কোটি ৩৬ লাখ ৪৫ হাজার হংকং ডলার পাচার করেছেন।

কিন্তু এ ঘটনায় ২০১৩ সালে মামলা হলেও নানা আইনি জটিলতায় তদন্তই শেষ করা যায়নি। সবশেষ গত সেপ্টেম্বরে হংকং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জানায়, ১৫ অক্টোবরের মধ্যে মোর্শেদ খান ও তার ছেলে ফয়সাল মোর্শেদের ১৬ কোটি টাকা ও প্রায় ১৭ লাখ শেয়ার আর রাখা সম্ভব নয়।

টপ নিউজ মোরশেদ খানের ব্যাংক হিসাব জব্দই থাকছে

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর