Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেকই প্রথম ডিজিটাল বাংলাদেশ নির্মাণে কাজ শুরু করেন: ফখরুল


১৮ নভেম্বর ২০১৯ ২১:২৬

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারেক রহমান প্রথম ডিজিটাল বাংলাদেশ নির্মাণে কাজ শুরু করেছিলেন। অথচ বর্তমান সরকার দাবি করে, তারা ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করছে।

তিনি বলেন, তারেক রহমান ২০০১ সালেই ইউনিয়ন পর্যায়ে কতগুলো স্কুল, কলেজ, মাদরাসা, ব্রিজ হচ্ছে তার ডাটাবেজ তৈরি করেন। এক-এগারোর ঝড়ে যেগুলো বিনষ্ট হয়ে যায়।

সোমবার (১৮ নভেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্র ফোরাম এই সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, তারেক রহমান হাজার হাজার মাইল দূর থেকে বিএনপিকে গুছিয়ে আনতে কাজ করে যাচ্ছেন। অল্প সময়ের মধ্যেই তিনি বিএনপিকে অনেকটা গুছিয়ে এনেছেন। এ কারণে বিএনপির মধ্যে প্রাণ সৃষ্টি হয়েছে।

বর্তমান সময়কে দেশের ক্রান্তিকাল উল্লেখ বিএনপি মহাসচিব বলেন, এখন দু’টি কাজ করতে হবে। এক গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়া কারাগারে, তাকে মুক্ত করতে হবে। আরেকটি কাজ হলো গণতন্ত্র মুক্ত করতে হবে।

দেশ দানবের হাতে পড়েছে। সব কিছু তছনছ করে দিচ্ছে। অর্থনীতি বলতে কিছু নেই। চতুর্দিকে ঋণ আর ঋণ। ব্যাংক থেকে হাজার হাজার টাকা লুট হয়ে যাচ্ছে। মেগা প্রজক্টের নামে মেগা দুর্নীতি হচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলোতে দলীয় দুর্নীতিবাজদের নিয়োগ দেওয়া হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে যাচ্ছে— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ফোরামে উপদেষ্টা ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল। বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, দলের চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী সোহেল, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

বিজ্ঞাপন

ডিজিটাল বাংলাদেশ তারেক রহমান ফখরুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর